1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শুক্রবার, ২৬ জুলাই ২০২৪, ১২:০৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৯ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
‘প্রবাসী কর্মীরা উন্নয়নের অংশীদার, সমুন্নত রাখবো তাদের অধিকার’ – এই প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সোমবার সকাল ১০টায় জেলা প্রশাসক কার্যালয়ে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গণ থেকে র‌্যালি বের হয়। পরে র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।
জেলা প্রশাসনের উদ্যোগে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী।
অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করীমের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপক মাহবুবুর রহমান, জেলা ব্র্যাকের ব্যবস্থাপক মোহাম্মদ নজরুল ইসলাম। সভায় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট বোরহান উদ্দিন।
সভার শুরুতে প্রবাস গমনেচ্ছুদের উদ্দেশ্যে প্রবন্ধ উপস্থাপন করেন সুনামগঞ্জ কারিগর প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মোহাম্মদ আব্দুর রব।
আলোচনা সভায় জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী বলেন, প্রবাসীদের ভালমন্দ দেখার দায়িত্ব আমাদের। তিনি বলেন, ভারতের জনবল আমাদের জনবলে অনেক পার্থক্য রয়েছে। কিন্তু উচ্চশিক্ষায় আছে আরবেরা। বাংলাদেশী প্রবাসীরা কারিগরি প্রশিক্ষণে দক্ষতা অর্জন করে বিদেশ গেলে তাদের ভাল কাজের অভাব হবে না। তিনি বলেন, সরকারের লক্ষ্য হলো বিদেশ গমনেচ্ছুদের ভাল প্রশিক্ষণ দিয়ে জনবল তৈরি করে বিদেশে পাঠানো। যাতে তারা ভাল অবস্থানে থাকতে পারে এবং ভাল চাকুরি করে উপার্জন করতে পারে।
তিনি বলেন, কারিগরি শিক্ষা অর্জন করে বিদেশে গমন করলে কোনো সমস্যা নেই। তবে কাগজপত্রে তাদের বৈধতা থাকতে হবে। তখন নিরাপদে কাজে যোগদান করে উপার্জন করে স্বাবলম্বী হতে পারবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com