1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২১ এপ্রিল ২০২৪, ১১:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

১০ ভরি স্বর্ণের দাম ৪০ হাজার দেখালেন এমপি জয়া সেন

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে প্রার্থীরা জমা দিয়েছেন হলফনামা। সেই হলফনামায় নিজের নামে ১০ ভরি স্বর্ণ রয়েছে বলে জানান সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনের সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্ত। তবে সেটির দাম দেখিয়েছেন ৪০ হাজার টাকা।
অর্ধশতাব্দী ধরে দিরাই-শাল্লায় সংসদের আসন ছিল সেন পরিবার। বিশিষ্ট পার্লামেন্টেরিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর এই আসনটিতে উপনির্বাচনে মধ্য দিয়ে তাঁর স্ত্রী জয়া সেনগুপ্ত সংসদ সদস্য হন। ২০১৮ সালে পুনরায় আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পান জয়া সেনগুপ্তা। তবে এবার প্রথম সেন পরিবারের হাত থেকে আওয়ামী লীগের মনোনয়ন চলে যায় বাংলাদেশ পুলিশের বর্তমান আইজিপির ছোট ভাই চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল-আমিন চৌধুরী) কাছে। তবে জয়া সেনগুপ্তা দাঁড়িয়েছেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং সেখানে জমা দেওয়া হলফনামায় নিজের অর্জিত ১০ ভরি স্বর্ণের দাম দেখিয়েছেন ৪০ হাজার টাকা।
জয়া সেনগুপ্তার হলফনামা বিশ্লেষণ করে দেখা গেছে, দুইবার সংসদ সদস্য হওয়া জয়া সেনগুপ্তার স¤পদের পরিমাণ তেমন বাড়েনি, হলফনামায় জয়া সেন গুপ্তা তার বার্ষিক আয় দেখিয়েছেন ১৮ লাখ ৬৯ হাজার ৭২ টাকা। নগদ টাকা ৫ লাখ। ব্যাংক ও আথিক প্রতিষ্ঠানে জমা রয়েছে ৯১ লাখ ৩৫ হাজার ৯৬৯ টাকা। সঞ্চয়পত্রে বিনিয়োগ রয়েছে ১ কোটি ৪৬ লাখ টাকা। গাড়ি রয়েছে ৫১ লাখ ৫০ হাজার টাকা দামের আর সেখানেই ১০ ভরি স্বর্ণ অর্জনকালীন দামে দেখানো হয়েছে মাত্র ৪০ হাজার টাকা।
এছাড়া তাঁর কাছে ইলেকট্রনিক সামগ্রী হিসেবে রয়েছে মাত্র একটি টেলিভিশন যার মূল্য দেখানো হয়েছে ২০ হাজার টাকা, আসবাবপত্রের মধ্যে রয়েছে একটি সোফা ও একটি খাট যার মূল্য ৩০ হাজার টাকা।
তা ছাড়া স্থাবর স¤পত্তি হলফনামায় জয়া সেন গুপ্তা অর্জনকালীন সময়ের দাম দিয়ে দেখিয়েছেন ৬ লাখ টাকা দামের ১০ একর কৃষি জমি। অকৃষি জমি ২২ লাখ ৪০ হাজার টাকা মূল্যের ৮৫ একর। ৯ হাজার স্কয়ার ফিটের একটি বাণিজ্যিক ভবন রয়েছে যার মূল্য দেওয়া হয়েছে ৭ কোটি ৫২ লাখ টাকা। ঢাকা ও দিরাইয়ে বাড়ি রয়েছে ৫৪ লাখ ৫ হাজার ১৮৪ টাকা মূল্যের এবং জয়া সেন গুপ্তা শিক্ষাগত যোগ্যতায় পিএইচডি ডিগ্রিধারী।
এ বিষয়ে স্বতন্ত্র প্রার্থী জয়া সেনগুপ্তা বলেন, হলফনামার তথ্যগুলো সঠিক এবং যে স্বর্ণের দাম ৪০ হাজার টাকা দেখানো হয়েছে সেটি আমার স্বামী বিয়ে এবং অন্যান্য সময় কিনে দিয়েছিলেন ওই সময় সোনার দাম আজকের দামের মতো ছিল না, সে জন্য আমি অর্জনকালীন সময়ের মূল্য দেখিয়েছি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com