1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
রবিবার, ২৫ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:০৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নৌকার সঙ্গে স্বতন্ত্র প্রার্থীদের মল্লযুদ্ধ করতে দেওয়া হবে না

  • আপডেট সময় মঙ্গলবার, ১২ ডিসেম্বর, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, আমাদের নেত্রী নির্বাচনে স্বতন্ত্র হিসেবে প্রতিযোগিতা করার একটা সুযোগ দিয়েছেন। এই সুযোগের অপব্যবহারটা যেন কেউ না করেন। এখানে জোরজবরদস্তি করবেন, নৌকার সঙ্গে মল্লযুদ্ধ করবেন, সেটা হবে না।
সোমবার (১১ ডিসেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউতে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে এক যৌথসভায় এসব কথা বলেন তিনি। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ শাখা, সহযোগী এবং ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাদের সঙ্গে এই সভা করে আওয়ামী লীগ।
‘২৮ অক্টোবর বিএনপির সমাবেশ সরকারি দল প- করেছে’ বলে গণমাধ্যমে প্রকাশিত কলামের বিষয়ে ওবায়দুল কাদের বলেন, এসব বুদ্ধিজীবী বিদেশি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করে এত বড় ডাহা মিথ্যা কথা লিখতে পারে! পুলিশের ওপর হামলা, প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ হাসপাতালে হামলার কথা দেখলাম না। উদ্দেশ্যপ্রণোদিত এসব আঁতেলরা বিদেশিদের ভুল পথে পরিচালিত করে। কীসের বিনিময়ে বাস্তব অবস্থা আড়াল করে জানি না। তারা আজকে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ও সন্ত্রাসকে সমর্থন দিয়ে যাচ্ছে। এ ধরনের নিবন্ধ কীভাবে ছাপা হয়, জানি না।
নেতাকর্মীদের নির্বাচনি আচরণবিধি মেনে চলার নির্দেশনা দিয়ে আওয়ামী লীগের সাধারণ স¤পাদক বলেন, নির্বাচনটা যাতে শান্তিপূর্ণ হয়, সেই ব্যাপারে আমাদের দলের নেতাকর্মীদের অবদান রাখতে হবে। আপনাদেরও ষড়যন্ত্রকারীদের বিরুদ্ধে সতর্ক থাকতে হবে। ৭ জানুয়ারি পর্যন্ত চ্যালেঞ্জিং সময়। এই সময় আমাদের অতিক্রম করতে হবে। স্বাধীনতার আদর্শকে বাঁচিয়ে রাখতে আমাদের শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ প্রতিরোধ ও সংগ্রামের বিকল্প নেই।
তিনি বলেন, নির্বাচনে সবাই মনোনয়ন পাননি। এটার তো একটা সংখ্যা আছে, তার বাইরে দেওয়া যায় না। এতে অনেকের মনে দুঃখ আছে। তারপরও আমাদের নেত্রী স্বতন্ত্র হিসেবে প্রতিযোগিতা করার একটা সুযোগ দিয়েছেন। এই সুযোগের অপব্যবহারটা যেন কেউ না করেন। এখানে জোরজবরদস্তি করবেন, নৌকার সঙ্গে মল্লযুদ্ধ করবেন, সেটা হবে না। শৃঙ্খলার সঙ্গে থাকতে হবে। প্রতিযোগী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করবেন। সন্ত্রাসীরা প্রশ্রয় পায় – এমন কোনও কাজ করবেন না, করতে পারবেন না। শান্তিপূর্ণ নির্বাচন হবে, কেউ গায়ের জোর খাটাবেন না। আমরা এটা সহ্য করবো না। জনগণের ইচ্ছার প্রতিফলন ঘটাতে হবে, জনগণ যা চায় তাই হবে।
নির্বাচন নিয়ে বদনামের ভাগিদার হতে চান না জানিয়ে কাদের বলেন, এমন একটা নির্বাচন করবো – সারা বিশ্ব যার প্রশংসা করবে। সেরকম নির্বাচন করতে চাই। অতীতে অনেক কথা, অনেকেই বলেছেন। নির্বাচন গণতন্ত্রের অগ্রযাত্রা, কোথাও ত্রুটিমুক্ত নয়। আমরা অনেক দূর এগিয়েছি। এবার আরও ভালো একটা নির্বাচন করবো, উপহার দেবো। এটাই আমাদের শপথ, অঙ্গীকার।
আওয়ামী লীগ ঐক্যবদ্ধ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, ঐক্যবদ্ধ আওয়ামী পরাজয় মানে না। ঐক্যবদ্ধ আওয়ামী লীগ অবশ্যই বিজয়ী হবে। যারা নির্বাচনে মনোনয়ন পাননি, দুঃখ-কষ্ট থাকতে পারে। কিন্তু আওয়ামী লীগে মূল্যায়ন আছে। কোনও না কোনোভাবে আমরা নেতাকর্মীদের মূল্যায়ন করি। অন্তত শেখ হাসিনা যতদিন আছেন, তিনি খুঁজে খুঁজে কর্মীদের খবর নেন, বঞ্চিতদের সময় মতো মূল্যায়ন করেন। হা-হুঁতাশ করার কোনও দরকার নেই। দলের সঙ্গে লেগে থাকুন, মূল্যায়ন হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com