1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রায় ৪ লাখ শিশু খাবে ভিটামিন ‘এ’

  • আপডেট সময় সোমবার, ১১ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সুনামগঞ্জে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ওরিয়েন্টেশনে জানানো হয়, আগামী ১২ ডিসেম্বর (মঙ্গলবার) জেলার ১২টি উপজেলা ও ৪টি পৌরসভার ২ হাজার ১৭৮টি কেন্দ্রে ৩ লাখ ৭৭ হাজার শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।
রোববার বেলা সাড়ে ১০টায় জেলা ইপিআই মিলনায়তনে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন বিষয়ক জেলা সাংবাদিক ওরিয়েন্টেশন কর্মশালায় এ তথ্য জানান, সুনামগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. শুকদেব সাহা।
তিনি আরও জানান, আগামী ১২ ডিসেম্বর (মঙ্গলবার) সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলার ২ হাজার ১৭৮টি কেন্দ্রে ৩ লাখ ৭৭ হাজার শিশুকে ভিটামিন “এ” প্লাস ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধরাণ করা হয়েছে। এর মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী ৪২ হাজার শিশুকে নীল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৩ লাখ ৩৫ হাজার শিশুকে লাল রঙের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
একই দিনে এ ক্যাম্পেইন হলেও আগামী ১৩ ও ১৪ ডিসেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বাড়ি বাড়ি গিয়ে বাদপড়া শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস খাওয়ানো হবে।
এছাড়াও জেলার দুর্গম এলাকা দিরাই, শাল্লা, ধর্মপাশা, তাহিরপুর, বিশ^ম্ভরপুর ও দোয়ারাবাজার এ ছয়টি উপজেলার ৩৫টি ইউনিয়নে ক্যাম্পেইনের পরবর্তী চারদিন ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ২৩৮ জন সুপারভাইজার, ২০৫ জন স্বাস্থ্য সহকারী, ২৮৭ জন এফডব্লিউ এবং ৪ হাজার ৫৯২ জন স্বেচ্ছাসেবী কর্মী দায়িত্ব পালন করবেন।
ওরিয়েন্টেশনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিভিল সার্জন কার্যালয়ের সিনিয়র জেলা স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. ওমর ফারুক, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রওনক বখত, সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ জেলা স্বাস্থ্য অধিকার ফোরামের সভাপতি ও সুনামগঞ্জ জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহজাহান চৌধুরী প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com