1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:২৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম

যুক্তরাজ্যে ভিজিট ভিসায় কাজের সুযোগ

  • আপডেট সময় রবিবার, ১০ ডিসেম্বর, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
যুক্তরাজ্যের ভিজিট বা ভ্রমণ ভিসায় এতোদিন কাজ করার সুযোগ না থাকলেও এখন থেকে ভিজিটে গিয়ে কাজ করা যাবে। গত ৭ ডিসেম্বর ব্রিটেনের হোম অফিস একটি পরিবর্তন ঘোষণা করেছে, যার মাধ্যমে স্টান্ডার্ড ভিজিটররা কাজ করার সুযোগ পাবেন। তবে এ ক্ষেত্রে ভিজিট ভিসার সঙ্গে একটি অনুমোদন নিতে হবে।
এ ব্যাপারে মন্তব্য করতে গিয়ে লন্ডনের লেক্সপার্ট সলিসিটর্স এলএলপি’র ম্যানেজিং পার্টনার ব্যারিস্টার শুভাগত দে বলেন, ভিজিট ভিসায় এসে কাজ করার ক্ষেত্রে যে বাধা ছিল তা হোম অফিস তুলে নিয়েছে। ফ্যামিলি ভিজিটর, হলিডে কাটাতে আসা টুরিস্টরা ভ্রমণের পাশাপাশি কাজ করতে পারবেন। তবে কাজ করাই যেন মূল উদ্দেশ্য না হয়। অতীতে যেসব ইসলামি বক্তা এদেশে ওয়াজ করতে আসতেন তারা ভিজিট ভিসায় এসে বক্তব্য রাখার জন্য কোনও অর্থ গ্রহণ আইনত করতে পারতেন না। এখন পারবেন। একজন আইনজীবীও ভিজিট ভিসায় এসে পরিবর্তিত নিয়মে নানা সেবা দিতে পারবেন।
উল্লেখ্য, প্রতিবছর ব্রিটেন প্রায় ৪০ মিলিয়ন ভিজিটরকে স্বাগত জানায়। স্ট্যান্ডার্ড ভিজিটর ভিসা একজন ব্যক্তিকে ৬ মাস পর্যন্ত ইউকে ভ্রমণের অনুমতি দেয়। ৬ মাসের স্ট্যান্ডার্ড ভিজিটর ভিসার জন্য ১০০ পাউন্ড ফি দিতে হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com