1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০২:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম

সুনামগঞ্জ-৩ আসনে নির্ভার এমএ মান্নান : টানা চতুর্থ জয়ের হাতছানি

  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

শহীদনূর আহমেদ ::
সুনামগঞ্জ-৩ আসনে নির্বাচনী প্রতিযোগিতায় অনেকটাই নির্ভার পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি। এই আসনে দলীয় স্বতন্ত্র প্রার্থী কিংবা শক্তিশালী প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনি রয়েছেন চিন্তামুক্ত। এছাড়া বিগত সময়ে তার হাত ধরে ব্যাপক উন্নয়ন কর্মযজ্ঞে তিনি সাধারণ মানুষের প্রশংসা এবং গ্রহণযোগ্যতা কুড়িয়েছেন। এসব কারণে সজ্জন রাজনীতিবিদ এমএ মান্নান নির্বাচনী মাঠে খুবই সুবিধাজনক অবস্থানে রয়েছেন বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।
সুনামগঞ্জ-৩ (শান্তিগঞ্জ-জগন্নাথপুর) আসনে আওয়ামী লীগ ছাড়াও জাতীয় পার্টি, জাকের পার্টি, তৃণমূল বিএনপিসহ মনোনয়ন দাখিল করেছেন ছয় প্রার্থী। আ.লীগ মনোনীত হেভিওয়েট প্রার্থী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান ছাড়াও মনোনয়ন দাখিল করেছেন তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী অ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, জাকের পার্টির প্রার্থী মো. নজরুল ইসলাম, জাতীয় পার্টি প্রার্থী তৌফিক এলাহী ও তালুকদার মো. মকবুল হেসেন এবং স্বতন্ত্র প্রার্থী মো. মাহফুজুর রহমান খালেদ তুষার।
স্থানীয় রাজনৈতিক বিশ্লেষকদের সাথে কথা হলে তারা বলেন, ৬ প্রার্থীর মধ্যে এমএ মান্নান সবচেয়ে জনপ্রিয় এবং গ্রহণযোগ্য। তিনি উন্নয়নে সুনামগঞ্জকে বদলে দিয়েছেন। যে কারণে তার ওপর আস্থা রাখবেন সুনামগঞ্জ-৩ নির্বাচনী এলাকার ভোটাররা। এছাড়া শক্তিশালী প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় তিনি সুবিধাজনক অবস্থানে রয়েছেন। অপরদিকে এতোদিন এই আসনে শাহীনুর পাশা চৌধুরীকে এমএ মান্নানের শক্ত প্রতিপক্ষ ভাবা হলেও দলবদলের বিতর্কে গুলিয়ে যাচ্ছে সেই সম্ভাবনা। এছাড়াও বাকি প্রার্থীরাও শক্ত প্রতিদ্বন্দ্বিতা গড়তে পারবেন না। তাই টানা চতুর্থবারের মতো জয়ের বন্দরে পৌঁছতে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে তেমন কাঠখড় পোড়াতে হবে না।
এদিকে সুনামগঞ্জ-৩ আসনে আওয়ামী লীগ প্রার্থী এমএ মান্নানের বিজয় কেবল সময়ের ব্যাপার বলে মনের করছেন তাঁর কর্মী এবং সমর্থকরা।
পরিকল্পনামন্ত্রীর ব্যক্তিগত রাজনৈতিক সচিব শান্তিগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হাসনাত হোসেন বলেন, বিগত সময়ে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান মহোদয় তাঁর নির্বাচনী আসনসহ জেলাব্যাপী ব্যাপক উন্নয়ন করেছেন। যা ইতোপূর্বে কেউ করতে পারেনি। হাওরবাসীর উন্নয়নে পরিকল্পনামন্ত্রীর অবদান ভোটাররা ভুলবেন না। পরিকল্পনামন্ত্রীর নেতৃত্বে জগন্নাথপুর ও শান্তিগঞ্জের সর্বস্তরের জনগণ ঐক্যবদ্ধ। আগামী ৭ জানুয়ারি নির্বাচনে বিপুল ভোটে নৌকার প্রার্থী এমএ মান্নান মহোদয় চতুর্থবারের মতো বিজয়ী করবে ইনশাল্লাহ।
আওয়ামী লীগ মনোনীত প্রার্থী পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আমি হাওরের মানুষ হিসেবে চেষ্টা করেছি আমার এলাকার সুখ দুঃখের কথা প্রধানমন্ত্রীর কাছে তুলে ধরতে। তিনিও হাওরের মানুষকে ভালোবেসে অনেক বড় বড় প্রকল্প দিয়েছেন। আগামীতে পুনরায় সংসদে গেলে আমার অসমাপ্ত কাজগুলো সমাপ্ত করতে পারবো।
উল্লেখ্য, পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি’র সময়কালে বাস্তবায়িত ও অনুমোদিত মেগা প্রকল্পগুলোর মধ্যে বঙ্গবন্ধু মেডিকেল কলেজ, টেক্সটাইল ইনস্টিটিউট, বিটাক, রাণীগঞ্জ সেতু, ধান গবেষণাকেন্দ্র, সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, সুনামগঞ্জ-নেত্রকোণা উড়াল সেতু অন্যতম। এছাড়াও রাস্তাঘাট, অবকাঠামো, শিক্ষা, স্বাস্থ্য, স্যানিটেশন ও কৃষিক্ষেত্রে দৃশ্যমান অনেক উন্নয়ন করছেন তিনি। এতে নির্বাচনী এলাকায় একটি গ্রহণযোগ্যতা ও জনপ্রিয়তা সৃষ্টি হয়েছে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নানের। যার প্রতিফলন আসন্ন নির্বাচনে ঘটবে বলে মনে করছেন স্থানীয়রা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com