1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৪:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম

নারী অধিকার সংশ্লিষ্ট খাতে সমন্বিত বিনিয়োগের সুপারিশ

  • আপডেট সময় রবিবার, ৩ ডিসেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
নারী ও কন্যার প্রতি সহিংসতা বন্ধে নারীর অধিকার সংশ্লিষ্ট সকল খাতে সমন্বিত বিনিয়োগের সুপারিশ করেছে সুনামগঞ্জ জেলা মহিলা পরিষদ। আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বিশ্ব মানবাধিকার দিবস, ২০২৩ পালন উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে নেত্রীবৃন্দ এই সুপারিশ তুলে ধরেন।
‘নারী ও কন্যার প্রতি সহিংসতা বন্ধে এগিয়ে আসুন, সহিংসতা প্রতিরোধে বিনিয়োগ করুন’- এই প্রতিপাদ্য নিয়ে শহরের কাজির পয়েন্টস্থ সুনামগঞ্জ মহিলা পরিষদের কার্যালয়ে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্যের পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য উপস্থাপন করেন সংগঠনের লিগ্যাল এইড স¤পাদক রশিদা বেগম।
এসময় লিখিত বক্তব্যে বলা হয়, নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে সরকার, উন্নয়ন সংগঠন, নারী ও মানবাধিকার সংগঠন, নারী আন্দোলন বহুমাত্রিক কাজ করলেও নারী ও কন্যার প্রতি সহিংসতার মাত্রা ক্রমাগতই বৃদ্ধি পাচ্ছে। এর সাথে বাড়ছে বর্বরতার ধরণ। এ সকল পরিস্থিতি উত্তরণে নারী ও কন্যার প্রতি সহিংসতা প্রতিরোধে সমন্বিত বিনিয়োগ অপরিহার্য বলে মনে করে মহিলা পরিষদ।
সংবাদ সম্মেলনে মহিলা পরিষদ নেত্রীবৃন্দ জানান, সুনামগঞ্জের এ বছর পারিবারিক নির্যাতনের শিকারের অভিযোগ এসেছে ৩৯টি, পুরুষদের পক্ষ থেকে অভিযোগ এসেছে ১০টি, শিশু উদ্ধারের ঘটনা ২টি, বাল্যবিয়ে প্রতিরোধ করা হয়েছে ৩টি, ধর্ষণ চেষ্টার অভিযোগ এসেছে ২টি, ধর্ষণের অভিযোগ ৬টি, ঘটনায় তদন্ত হয়েছে ১ টি এবং মানববন্ধন হয়েছে ৩টি এবং দেনমোহর সংক্রান্ত সমস্যার সমাধান করা হয়েছে ১টি।
সংবাদ সম্মেলনে সুনামগঞ্জ জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরী ভট্টাচার্য্য বলেন, বিশ্ব এগিয়ে যাচ্ছে, পরিবর্তিত হচ্ছে সমাজ কাঠামো, বিকশিত হচ্ছে সভ্যতা। পরিবর্তনের হাওয়া লেগেছে মানুষের জীবনযাত্রায়। কিন্তু আশ্চর্য হলেও সত্য, বন্ধ হয়নি নারী নির্যাতন। নারী শব্দটি প্রাচীন কাল থেকে প্রতিটি দিন, প্রতিটি ক্ষণ নানাভাবে নির্যাতিত ও শোষিত হচ্ছে। বিশ্বের মোট জনসংখ্যার প্রায় অর্ধেক নারী এবং সমাজের উন্নয়নে তাদের অবদান অনস্বীকার্য। কিন্তু তারপরও সাধারণভাবে তারা শান্তি, নিরাপত্তা ও অধিকারের দিক দিয়ে এখনো পুরুষের সমকক্ষ নয়। অথচ এই নারীর কারণেই একটি সন্তান পৃথিবীর আলো দেখতে পায়, একটি সুন্দর জীবনের শুভ সূচনা হয়।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা মহিলা পরিষদের সাধারণ স¤পাদক শরীফা আশ্রাফি, সাংগঠনিক স¤পাদক পাঞ্চালী চৌধুরী, কার্যনির্বাহী সদস্য সন্ধ্যা তালুকদার, তৃণা দে প্রমুখ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com