1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী ২০২৪, ০৩:১৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602
সংবাদ শিরোনাম

গন্তব্যে না পৌঁছা পর্যন্ত নির্বাচনের ট্রেন কোথাও থামবে না : ওবায়দুল কাদের

  • আপডেট সময় শনিবার, ২ ডিসেম্বর, ২০২৩

 

সুনামকণ্ঠ ডেস্ক ::
নির্বাচনের ট্রেন চলছে উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের বলেছেন, যত বাধাই আসুক, গন্তব্যে না পৌঁছা পর্যন্ত এই ট্রেন কোথাও থামবে না।
শুক্রবার (১ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কথা বলেন তিনি।
বিএনপি দল হিসেবে নির্বাচনে অংশ না নিলেও তাদের ১৫ জন কেন্দ্রীয় নেতাসহ ৩০ জন সাবেক এমপি নির্বাচনে অংশ নিচ্ছেন বলে দাবি করেছেন আওয়ামী লীগ সাধারণ স¤পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেন, নির্বাচনকে ঘিরে বহু দিন পর একটা উৎসবমুখর পরিবেশ সারা দেশে লক্ষ করা যাচ্ছে। ২-১টা রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিলো কিনা, তার চেয়ে জনগণের অংশগ্রহণটা কেমন, সেটা বেশি করে ভাববার বিষয়।
ওবায়দুল কাদের বলেন, বিএনপি আন্দোলনের নামে দেশে যে সহিংসতা, সন্ত্রাস করছে সে বিষয়ে টিআইবি কিংবা সুজন (সুশাসনের জন্য নাগরিক) তাদের মুখে কোনও কথা নেই। অথচ তারা গণতন্ত্র, মানবাধিকারের কথা বলে।
তিনি বলেন, ইউরোপ, আফ্রিকা, ল্যাটিন আমেরিকাসহ অনেক দেশেই বিরোধী দলের অনুপস্থিতিতে নির্বাচন হয়। সেসব নির্বাচনকে কেউ তো অবৈধ মনে করে না! কারণ, যে ভোটে জনগণের অংশগ্রহণ নিশ্চিত হয় সেখানে ২-১টা দল না এলে নির্বাচন অবৈধ হয়ে যাবে – এটা বলা যায় না।
আওয়ামী লীগের স্বতন্ত্র প্রার্থীদের বিষয়ে দলের সাধারণ স¤পাদক বলেন, ঢালাওভাবে সবাই স্বতন্ত্র নির্বাচন করবে বিষয়টা এমন নয়। ১৬ তারিখ পর্যন্ত দলীয়ভাবে পর্যবেক্ষণ করা হবে।
ইউরোপীয় ইউনিয়নের জিএসপি সুবিধা নিয়ে তিনি বলেন, সম্পর্কের মাঝে টানাপোড়েন বন্ধুত্বেরই অংশ। আমাদের তাদেরকে দরকার। আবার তাদের আমাদেরকেও দরকার।
এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক আফম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক স¤পাদক বিএম মোজাম্মেল হক, দফতর স¤পাদক ব্যারিস্টার বিপ্লব বড়–য়া প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com