1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:১৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কেন্দ্রে আসতে ভোটারদের বাধা দিলেই জেল

  • আপডেট সময় রবিবার, ২৬ নভেম্বর, ২০২৩

 

সুনামকণ্ঠ ডেস্ক ::
নির্বাচন কমিশনার (ইসি) ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মো. আহসান হাবিব খান বলেছেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক পদ আর সংবিধানের সুরক্ষা আমাদের দায়িত্ব। ভোটার উপস্থিত করানো প্রার্থীর দায়িত্ব, তবে ভোটারদের কেন্দ্রে আসতে যদি কেউ বাধা দেয় সেক্ষেত্রে তিন থেকে সাত বছরের কারাদ-ের আইন করা হয়েছে। আর সেভাবেই আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে নির্দেশ দিয়েছি। নির্বাচনকালীন সময়ে ডিসি এবং এসপিরা স্বাধীনভাবে কাজ করবে।
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে শনিবার সকালে ঝালকাঠি জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে তিন জেলার নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তাগণের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ইসি এ কথা বলেন।
রাজনৈতিক দল বিএনপি নির্বাচনে অংশ নেয়ার প্রশ্নে ইসি বলেন, আমরা (কমিশন) প্রথম থেকে ধাপে ধাপে তাদের ডেকেছি, অনুষ্ঠানিক বা অ-আনুষ্ঠানিকভাবে চায়ের দাওয়াত দিয়েছি। কিন্তু তারা কেউ সাড়া দেয়নি। তবে অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ, গ্রহণযোগ্য ও উৎসবমুখর পরিবেশে ভোটগ্রহণের জন্য কমিশন সার্বিক প্রস্তুতি নিয়েছে।
ঝালকাঠি জেলা প্রশাসন আয়োজিত সভায় নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব খান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। দ্বাদশ জাতীয় সংসদ সাধারণ নির্বাচন ২০২৪-এর রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফারাহ গুল নিঝুম এতে সভাপতিত্ব করেছেন।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com