1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০৮:০৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এ পর্যন্ত সুনামগঞ্জের ৫টি আসনে আ.লীগের মনোনয়নপত্র সংগ্রহ করলেন যাঁরা

  • আপডেট সময় মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০২৩

শহীদনূর আহমেদ ::
দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রির তৃতীয় দিন সোমবার (২০ নভেম্বর) ৭৩৩টি ফরম বিক্রি হয়েছে। এতে আয় হয়েছে ৩ কোটি ৬৬ লাখ ৫০ হাজার টাকা। বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত এসব মনোনয়ন ফরম বিক্রি করা হয়। এর মধ্যে সরাসরি ৭০৯টি এবং অনলাইনে বিক্রি হয়েছে ২৪টি ফরম।
এদিকে গতকাল সোমবার পর্যন্ত সুনামগঞ্জের ৫টি আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৩৮ জন মনোনয়নপ্রত্যাশী। শনিবার (১৮ নভেম্বর) ও রোববার (১৯ নভেম্বর), সোমবার (২০ নভেম্বর) বিকেল পর্যন্ত তারা দলীয় মনোনয়নপত্র ক্রয় এবং জমা দেন।
সুনামগঞ্জ-১ (জামালগঞ্জ, তাহিরপুর, ধর্মপাশা, মধ্যনগর) আসনে এ পর্যন্ত দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করে জমা দিয়েছেন ১২ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সাবেক যুগ্ম সচিব বিনয় ভূষণ তালুকদার ভানু, সুনামগঞ্জ জেলা শ্রমিক লীগের সভাপতি ও জেলা আওয়ামী লীগ নেতা মো. সেলিম আহমদ, সিলেট জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট রনজিত সরকার, সুনামগঞ্জ-মৌলভী বাজার সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ও আওয়ামী কৃষক লীগের কেন্দ্রীয় মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামীমা আক্তার খানম, যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. গোলাম কিবরিয়া, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাড. হায়দার চৌধুরী লিটন, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আখতারুজ্জামান সেলিম, জেলা আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা ও সুখাইড় রাজাপুর উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাসরিন সুলতানা দীপা, আওয়ামী লীগ নেতা মো. মাহবুব খান, মো. রফিকুল ইসলাম তালুকদার, মো. নুরুল হাসান।
সুনামগঞ্জ-২ (দিরাই-শাল্লা) আসনে আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দিয়েছেন ৭ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা, শাল্লা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান চৌধুরী আবদুল্লাহ আল মাহমুদ (আল আমিন চৌধুরী)। তিনি সংসদ নির্বাচনে প্রার্থী হওয়ার জন্য উপজেলা পরিষদের চেয়ারম্যানের পদ থেকে ইতোমধ্যে পদত্যাগ করেছেন। এছাড়া আ.লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন শাল্লা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাড. অবনী মোহন দাস, আওয়ামী লীগ নেতা অনুকূল তালুকদার, সুবীর নন্দী দাস, রিপা সিনহা, জেলা আওয়ামী লীগের সদস্য প্রদ্যুত কুমার তালুকদার।
সুনামগঞ্জ-৩ আসনে আ.লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৪ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য ও পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান, আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাহী সদস্য আজিজুস সামাদ ডন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অ্যাড. খায়রুল কবীর রুমেন ও যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক।
সুনামগঞ্জ-৪ (সদর-বিশ্বম্ভরপুর) আসনে আ.লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৯জন। তারা হলেন- জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মতিউর রহমান, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সাবেক চেয়ারম্যান ড. মোহাম্মদ সাদিক, জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান নূরুল হুদা মুকুট, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক নোমান বখত পলিন, সাবেক সাধারণ সম্পাদক ব্যারিস্টার এম এনামুল কবির ইমন, সাবেক সংসদ সদস্য অ্যাড. শামছুন নাহার বেগম শাহানা রাব্বানী, জেলা যুবলীগের আহ্বায়ক ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান খায়রুল হুদা চপল, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোবারক হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক মহিলা সম্পাদক ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নিগার সুলতানা কেয়া।
সুনামগঞ্জ-৫ (ছাতক-দোয়ারাবাজার) আসনে আ.লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন ৬ জন। তারা হলেন- বর্তমান সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম আহমদ চৌধুরী, আওয়ামী লীগ নেতা আব্দুস শহিদ মুহিত, মো. আখতার আহমদ, আনিসুজ্জামান মো. আজাদ ও এমডি মতিউর রহমান নানু।
উল্লেখ্য, শনিবার (১৮ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনয়ন ফরম সংগ্রহের মধ্য দিয়ে এ কার্যক্রম শুরু হয়। প্রথম দিনে ১ হাজার ৭৪ জন মনোনয়ন ফরম সংগ্রহ করেন। দ্বিতীয় দিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত মোট ১ হাজার ২১২টি বিক্রি করা হয়। তিন দিনে মোট বিক্রয় করা ৩০১৯টি মনোনয়ন ফরম থেকে আওয়ামী লীগের আয় হয়েছে ১৫ কোটি ৯ লাখ ৫০ হাজার টাকা।
রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে দলটির কার্যালয়ে আট বিভাগের জন্য স্থাপন করা হয় ১০টি বুথ। সেখান থেকে ফরম বিক্রি করা হয়। এই কার্যক্রম চলবে আজ মঙ্গলবার (২১ নভেম্বর) পর্যন্ত।
এবার আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরমের মূল্য নির্ধারণ করা হয়েছে ৫০ হাজার টাকা। ফরম বিক্রি শেষ হলে দলের মনোনয়ন বোর্ডের যাচাই-বাছাই শেষে ৩০০ আসনে নৌকার প্রার্থী চূড়ান্ত করবে আওয়ামী লীগ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com