1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যানজটমুক্ত সুনামগঞ্জ শহর চাই : রিংকু চৌধুরী

  • আপডেট সময় বুধবার, ৮ নভেম্বর, ২০২৩

সুনামগঞ্জ শহরকে বলা হতো ‘ভিলেজ টাউন’। কিন্তু সেই ‘ভিলেজ টাউন’ এখন আর নেই। সুনামগঞ্জ দিন দিন ব্যস্ত শহরে পরিণত হচ্ছে। শহরে বসতি বৃদ্ধির পাশাপাশি যানজট বেড়েছে, বেড়েছে ভোগান্তি। শহরের ষোলঘর পয়েন্ট, ডিএস রোড, আলফাত স্কয়ার, মধ্যবাজার, কালীবাড়ি মোড়, পুরাতন বাসস্ট্যান্ড এলাকায় যানজট লেগেই থাকে। যা বর্তমান সময়ের নিত্যচিত্র। এসব সড়ক দিয়ে নিরাপদে হাঁটা ও চলাচল করা যায় না।
আমরা জানি, পথচারীদের নিরাপদে হাঁটা ও চলাচলের উপযুক্ত স্থান ফুটপাত। কিন্তু এই ফুটপাতে চলার সুবিধা আসলেই শহরের মানুষ পাচ্ছেন না। ফুটপাত ভ্রাম্যমাণ ব্যবসায়ীরা দখল করে নিয়েছেন। এতে যানজটের সৃষ্টি হচ্ছে। হয়রানি পোহাচ্ছেন সাধারণ মানুষ। কোথাও কোথাও ফুটপাত ছাড়িয়ে মূল সড়কের ওপর বসানো হচ্ছে পণ্যের পসরা। অবৈধভাবে ফুটপাত দখলে থাকায় চরম দুর্ভোগের শিকার হচ্ছেন পথচারীরা। প্রায়ই ফুটপাতের পাশের স্থায়ী ব্যবসায়ীরা তাদের দোকানের সামনের ফুটপাতেও পণ্যের পসরা সাজান। পথচারীদের নাগরিক অধিকার ফুটপাতে হাঁটাও যেন কেড়ে নিয়েছে অবৈধ দখলদাররা। অনেক ক্ষেত্রে পথচারীদের বাধ্য হয়ে হাঁটতে হয় মূল সড়ক দিয়ে। যার ফলে অনেক সময় ঘটে যায় অনাকাক্সিক্ষত দুর্ঘটনা। এছাড়া অবৈধ মোটরচালিত রিকসা, ব্যাটারিচালিত অটোরিকসার দৌরাত্ম্য তো রয়েছেই।
আমরা প্রিয় সুনামগঞ্জ শহরের এমন অবস্থা দেখতে চাই না। নির্বিঘœ এবং নিরাপদে পথ চলতে চাই। আমরা মনে করি, এ জন্য প্রশাসন এবং পৌর কর্তৃপক্ষকে সমন্বিতভাবে কাজ করতে হবে। ফুটপাত দখলকারী এবং অবৈধ যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে হবে। সকলের সমন্বিত প্রচেষ্টায় শহর সুনামগঞ্জ হোক যানজটমুক্ত, পরিচ্ছন্ন, দৃষ্টিনন্দন এবং নিরাপদ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com