1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০১:২১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অভিবাসীদের জন্য স্বাস্থ্য কর বাড়ালো যুক্তরাজ্য

  • আপডেট সময় সোমবার, ৩০ অক্টোবর, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
যুক্তরাজ্যের স্বাস্থ্য কর প্রায় দ্বিগুণ বাড়িয়েছে দেশটির ন্যাশনাল হেলথ সার্ভিস। এটি বাংলাদেশিসহ সব অভিবাসীদের মধ্যে নতুন উদ্বেগের সৃষ্টি করেছে। এই নীতি কার্যকর হলে বাংলাদেশসহ বিভন্ন দেশ থেকে ভিসার আবেদনের সময় বর্ধিত ফি দিতে হবে। যুক্তরাজ্যের ন্যাশনাল হেলথ সার্ভিস এক বিবৃতিতে বলেছে, ২০২৪ সালের ১৬ জানুয়ারি থেকে এই আইন কার্যকর করা হবে। স্বাস্থ্য কর ৬২৪ থেকে বাড়িয়ে এক হাজার ৩৫ ব্রিটিশ পাউন্ড করা হয়েছে।
যুক্তরাজ্যে ওয়ার্ক পারমিট ভিসা, ¯পাউস ভিসা ও স্টুডেন্ট ভিসাসহ সব ভিসার ক্ষেত্র এই বর্ধিত ফি কার্যকর হলে বাড়তি ব্যয়ের চাপে পড়বেন আবেদনকারীরা।
চলতি বছরের জুলাই মাসে সরকার এ ফি বাড়ানোর ঘোষণা দিয়েছিল। তবে ভিজিটর ভিসার জন্য আবেদন করলে আবেদনকারীকে এ ফি দিতে হবে না। এ ফি যেসব আবেদনকারীর জন্য বাধ্যতামূলক তাদের ব্যক্তিগত চিকিৎসা বিমা থাকলেও এ অর্থ প্রদান করতে হবে।
যুক্তরাজ্যের লেক্সপার্ট সলিসিটর্সের মালিক ব্যারিস্টার শুভাগত দে বলেন, খরচ কমানোর জন্য ফি বাড়ানোর আগেই অভিবাসীদের আবেদন করা উচিত।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com