1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৫৯ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কবি আসাদ চৌধুরীকে স্মরণ করলো সুনামকণ্ঠ সাহিত্য পরিষদ

  • আপডেট সময় রবিবার, ১৫ অক্টোবর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের সাপ্তাহিক সাহিত্য আড্ডা অনুষ্ঠিত হয়েছে। শনিবার সন্ধ্যায় দৈনিক সুনামকণ্ঠ কার্যালয়ে সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের সভাপতি দুলাল মিয়ার সভাপতিত্বে ও সাধারণ স¤পাদক অনুপ নারায়ণের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন দৈনিক সুনামকণ্ঠ সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের সহ-সভাপতি সাজাউর রহমান, আহমেদ নূর আলবাব, সদস্য নিশেন্দু রঞ্জন গোস্বামী, আলী হায়দার, সুবল বিশ্বাস, সুরঞ্জিত তালুকদার, বিকাশ চন্দ, শম্পা শিমু প্রমুখ।
সাপ্তাহিক সাহিত্য আড্ডায় শুরুতেই সদ্যপ্রয়াত কবি আসাদ চৌধুরী স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।
কবি আসাদ চৌধুধী স্মরণে স্মৃতিচারণ বক্তব্যে প্রধান অতিথি বিজন সেন রায় বলেন, বাংলা কবিতার অতি আপনজন ছিলেন কবি। তিনি আমাদের ভালোবাসার মানুষ। তাঁর মৃত্যুতে যে শূন্যতা সৃষ্টি হয়েছে তা অপূরণীয়। আসাদ চৌধুরীর কবিতা সহজাত সৌন্দর্যে ভাস্বর। ব্যক্তি হিসেবে তিনি ছিলেন মাটিলগ্ন সহজ মানুষ। তিনি চারণের মতো সারা বাংলাদেশ ঘুরে বেড়িয়েছেন, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িকতার কথা নতুন প্রজন্মের কাছে তুলে ধরেছেন। তিনি বাংলা কবিতার অতি আপনজন, আমাদের আপনজন। তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করি।
আসাদ চৌধুরী রচিত কবিতা “সত্য ফেরারী” পাঠ করেন সংগঠনের সভাপতি দুলাল মিয়া, “তখন সত্যি মানুষ ছিলাম” কবিতা পাঠ সাধারণ সম্পাদক অনুপ নারায়ণ।
সপ্তাহিক সাহিত্য আড্ডায় উপস্থিত সদস্যগণ স্বরচিত কবিতাপাঠ করেন। স্বরচিত কবিতা পাঠে সেরা কবি নির্বাচিত হন শম্পা শিমু। প্রধান অতিথি, বিচারক ও উপস্থিত সদস্যগণের হাত থেকে সেরা কবির পুরস্কার গ্রহণ করেন কবি শ¤পা শিমু।
প্রতি শনিবার বিকেল ৪:৩০টায় সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের ‘’সাপ্তাহিক সাহিত্য আড্ডা’ নিয়মিত অনুষ্ঠিত হবে। আড্ডায় সংশ্লিষ্ট সকলকে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com