1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

একসঙ্গে ১০টি যৌতুকবিহীন বিয়ে

  • আপডেট সময় শনিবার, ৭ অক্টোবর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জেরসঙ্গে সুনামগঞ্জের দরিদ্র, দুঃস্থ পরিবারের ১০ তরুণীর সঙ্গে ১০ জন তরুণের শুভ বিবাহ সম্পন্ন করে দিয়েছে সংস্থাটি।
নিজেদের খরচে ১০ তরুণকে বর সাজিয়ে আনা হয় সুনামগঞ্জ সদর উপজেলার মুসলিমপুর গ্রামের জামেয়া হযরত আবু বকর সিদ্দিক (রা.) ও এতিমখানায় মাদ্রাসার প্রাঙ্গণে করা স্টেজে। সেখানে উৎসবমুখর পরিবেশে ১ অক্টোবর দুপুরে এই বিবাহ দিয়েছেন ইউকেভিত্তিক চ্যারিটি সংস্থা ক্যারাভান অফ মার্সির চেয়ারম্যান মাওলানা ইব্রাহিম প্যাটেল।
শুধু তাই নয় তরুণীরকে খালি হাতে তার শ্বশুরবাড়িতে পাঠায়নি ক্যারাভান অফ মার্সির। নতুন দম্পতিকে দেয়া হয়েছে খাট, লেপ-তোষক। সংসার সাজানোর জন্য বিবাহের উপহারসামগ্রী এবং আর্থিকভাবে স্বাবলম্বী হওয়ার জন্য বিভিন্ন সহযোগিতা প্রদান করা হয়। এদিন প্রত্যেক দম্পতির সঙ্গে আসা মেহমানরা এবং এলাকার গণ্যমান্য মানুষেরা অংশ নেন মেজবানে।
এছাড়া অন্ধকার ঘুচিয়ে পৃথিবীর নয়নাভিরাম দৃশ্য দেখার সুযোগ করে দেওয়ার লক্ষে ৩৯০ জনকে বিনাখরচে চক্ষু অপারেশনের কার্যক্রম শুরু করা হয়েছিলো ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা থেকে। টাকার অভাবে চোখের চিকিৎসা করার সামর্থ্যহীন ৩৯০ জনকে চক্ষু অপারেশন করা হয় সুনামগঞ্জ আধুনিক চক্ষু হাসপাতালে। এর পর সুনামগঞ্জের অসহায় ৬০ জন বিভিন্ন বয়সী দরিদ্র নারীকে সেলাই মেশিন দেওয়া হয়। এছাড়া হত দরিদ্র পরিবারের মাঝে ৪৫টি ছাগল ও ৩০টি আধুনিক রিকসা বিতরণ করা হয়েছে। এছাড়া বিধবা মহিলাদের ২৫ হাজার নগদ টাকা দেওয়া হয়। গত সাতদিনব্যাপী এমন সাহায্য-সহযোগিতা পেয়ে আনন্দিত উপকারভাগীরা।
বিতরণ কার্যক্রম শেষ করে শুক্রবার বিকেলে জামেয়া হযরত আবু বকর সিদ্দিক (রা.) ও এতিমখানায় মাদ্রাসার প্রিন্সিপাল মুফতি আজিজুল হক বলেন, আমাদের সুনামগঞ্জের একদম গরিব অসহায় মানুষ যাচাই-বাছাই করে খুবই হত দরিদ্র, অসহায়, দুঃস্থ ১০টি বিবাহ করিয়েছি। নবদম্পতিদেরকে খাট, লেপ-তোষকসহ সংসারের কিছু প্রয়োজনীয় জিনিসপত্র দেওয়া হয়েছে। বিনামূল্যে চক্ষু অপারেশন, ছাগল, সেলাই মেশিন, আধুনিক রিকসা বিতরণ হয়েছে। এসময় উপস্থিত ছিলেন ইউকেভিত্তিক চ্যারিটি সংস্থা ক্যারাভান অফ মার্সির আরেক সহযোগী আহমেদ আলী প্যাটেল।
ইউকেভিত্তিক চ্যারিটি সংস্থা ক্যারাভান অফ মার্সিরের চেয়ারম্যান মাওলানা মাওলানা ইব্রাহিম প্যাটেল বলেন, আমরা বিশ্বে বিভিন্ন দেশের অসহায় ও পিছিয়েপড়া মানুষদের জন্য কাজ করে যাচ্ছি। বাংলাদেশে আমি এই গরিব দুঃখী মানুষের টানে এসেছি। তাদের পাশে দাঁড়াতে পরে খুব ভালো লেগেছে। ভবিষ্যতে সারা বিশ্বে অনুরূপ সামাজিক কাজকর্ম করার কথা জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com