1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:২৭ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিশ্ব পর্যটন দিবস পালিত

  • আপডেট সময় বুধবার, ২৭ সেপ্টেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
বিশ্ব পর্যটন দিবস ২০২৩ উপলক্ষে সুনামগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে বুধবার সকাল ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ শীর্ষক প্রতিপাদ্যকে সামনে রেখে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো রেজাউল করিমের সভাপতিত্বে ও সহকারী কমিশনার বোরহান উদ্দিনের সঞ্চালনায় আলোচনায় অংশ নেন অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল জাহিদুল ইসলাম খান, জেলা তথ্য অফিসার আব্দুছ ছাত্তার. শিশু বিষয়ক অফিসার বাদল বর্মণ, সুনামগঞ্জ পৌরসভার কর্মকর্তা নিজাম উদ্দিন, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি লতিফুর রহমান রাজু প্রমুখ।
আলোচকরা বলেন, সুনামগঞ্জ জেলার বিভিন্ন পর্যটন ¯পট রয়েছে কিন্তু যোগাযোগ ব্যবস্থার উন্নতি হয়নি। হোটেল মোটেলসহ অন্যান্য অবকাঠামো গড়ে ওঠেনি। এছাড়াও সুনামগঞ্জ জেলার অন্যতম পর্যটন আকর্ষণ টাঙ্গুয়ার হাওরের প্রতিবেশ হুমকির সম্মুখীন। ইঞ্জিনচালিত নৌযান চলাচল করার কারণে পেট্রোল ও ডিজেলে মৎস্য স¤পদ দিন দিন কমে যাচ্ছে। হাওরে প্লাস্টিকের বোতলসহ নানা বর্জ্যে বেহাল অবস্থা। আগের মত মাছ গাছ পাখি তথা জীববৈচিত্র্য নেই। পর্যটন খাতে শৃংখলা আনতে জেলা প্রশাসন ও পর্যটন করপোরেশন কাজ করছে। পর্যটকদের জন্য পর্যাপ্ত সুযোগ-সুবিধার ব্যবস্থা গ্রহণ করলে সরকার প্রচুর রাজস্ব আয় করবে। সভায় জানানো হয়, আইন-শৃংখলা পরিস্থিতি রক্ষায় জন্য ইতিমধ্যেই টুরিস্ট পুলিশ নিয়োগ স¤পন্ন হয়েছে।

 

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com