1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শেখ হাসিনার সঙ্গে সেলফি তুললেন জো বাইডেন

  • আপডেট সময় রবিবার, ১০ সেপ্টেম্বর, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
ভারতে জি-২০ শীর্ষ সম্মেলনের ফাঁকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সেলফি তুলেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। শনিবার দিল্লির ভারত মান্দাপাম কনভেনশন সেন্টারে দুই রাষ্ট্রনেতার সেলফি তোলার দৃশ্য দেখলো সারাবিশ্ব।
বিশ্বের ২০ সদস্যের প্রধান অর্থনৈতিক গ্রুপের নেতাদের সম্মেলনে যোগ দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। জি-২০ এর সদস্য না হয়েও সম্মেলনে আমন্ত্রণ পেয়েছে বাংলাদেশ। তাই সম্মেলনে যোগ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে মার্কিন প্রেসিডেন্টের সাথে দেখা হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার। এ সময় দুজনে ফটোসেশনে অংশ নেন। এমনকি বাংলাদেশের প্রধানমন্ত্রীর সঙ্গে নিজের মোবাইল ফোনে সেলফি তোলেন জো বাইডেন।
এসময় প্রধানমন্ত্রীর কন্যা ক্লাইমেট ভালনারেবল ফোরামের (সিভিএফ) থিম্যাটিক অ্যাম্বাসেডর সায়মা ওয়াজেদ পুতুল, বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন এবং মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে. ব্লিঙ্কেন উপস্থিত ছিলেন। শুধু সেলফিই তুলেননি দুই দেশের সরকার ও রাষ্ট্রপ্রধান। নিজেদের মধ্যে কুশল বিনিময়ের পাশাপাশি নানা বিষয়ে কথাও বলেছেন। তাদের এই আলাপচারিতা ছিলো চমৎকার সৌহার্দ্যপূর্ণ এবং আন্তরিক।
সাম্প্রতিক সময়ে দেশের রাজনীতিতে চলছে নানা রকম আলোচনা। বিদেশিদের বিশেষ করে যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য এবং ইউরোপীয় ইউনিয়ন সরকাকে সুষ্ঠু ও সকল রাজনৈতিক দলের অংশগ্রহণে আগামী জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠানের জন্য চাপ দিচ্ছে বলে বিরোধী রাজনৈতিক দল বিশেষ করে বিএনপি-জামায়াত ও তাদের সহযোগীরা যে প্রচার প্রচারণা চালাচ্ছে তাতে যেন বড় ধরনের একটা ধাক্কা দিলো শেখ হাসিনা-জো বাইডেনের এমন হাস্যোজ্জ্বল সেলফি।
এরইমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক, টুইটারসহ সর্বত্র দুই দেশের সরকার ও রাষ্ট্রপ্রধানের ছবি ভাইরাল হয়ে গেছে। তাতে হাজার হাজার লোক কমেন্ট করছেন। কেউ কেউ বলছেন, এই ছবি বলে দিচ্ছে বাংলাদেশের রাজনীতিতে বিদেশি চাপ শুধু বিরোধীদের প্রচারণা।
শুধু তাই নয়, নয়া দিল্লিতে অনুষ্ঠিত জি-২০ সম্মেলনে যোগ দেওয়ার আগে প্রধানমন্ত্রীর সঙ্গে শুক্রবার সকালে সাক্ষাৎ করেছিলেন রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রী সের্গেই লাভরভ। সেখানেও বাংলাদেশের আগামী নির্বাচন নিয়ে আলোচনা হয়েছে। রাশিযার পররাষ্ট্র মন্ত্রী স্পষ্ট করে বলেছেন, বাংলাদেশের রাজনীতিতে অন্য দেশের হস্তক্ষেপ কাম্য নয়। এদিকে জি-২০ সম্মেলনে যোগ দিতে শুক্রবার নয়া দিল্লী পৌঁছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বি-পাক্ষিক বৈঠক করেছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে। সেই খবরও এখন সর্বত্র আলোচনা হচ্ছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com