1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:০০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আওয়ামী লীগ ভয় পায় না : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় শনিবার, ৯ সেপ্টেম্বর, ২০২৩

মো. শাহজাহান মিয়া ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের গোলামী থেকে মুক্তি দিয়েছেন। তাই এখন আমরা স্বাধীন দেশের নাগরিক। তাঁরই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৪ বছরে উন্নয়নে দেশের চিত্র বদলে দিয়েছেন। এখন দেশের মানুষ শুধু উন্নয়ন চায়। আমরাও মানুষের প্রত্যাশা পূরণে কাজ করে যাচ্ছি।
তিনি বিরোধী দলের উদ্দেশ্যে বলেন, তারা নির্বাচনে আসতে চায় না। ভোটের জন্য মানুষের কাছে যাওয়ার মুখ নেই। তাই তারা চায়, অন্য কোন মানুষ তাদের ক্ষমতা দিয়ে দিবে। তা কখনো সম্ভব নয়। বাংলাদেশ আর কখনো পাকিস্তান হবে না। রাজাকারের বংশধরদের ছাড় দেয়া হবে না।
শুক্রবার জগন্নাথপুর উপজেলার চিলাউড়া-হলদিপুর ইউনিয়নের রসুলপুর এলাকায় জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের অধীনে পাইপ লাইনের মাধ্যমে নিরাপদ পানি সরবরাহ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন শেষে মাদ্রাসা ভবনে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।
এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি ও প্রবীণ রাজনীতিবিদ সিদ্দিক আহমদ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী মো. আবদুর রব সরকার, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, চিলাউড়া-হলদিপুর ইউপি চেয়ারম্যান শহিদুল ইসলাম বকুল প্রমুখ।
সভায় মন্ত্রী এমএ মান্নান আরো বলেন, পানির জন্য আর কষ্ট করতে হবে না। এ প্রকল্প বাস্তবায়ন হলে ১০ হাজার পরিবার বিশুদ্ধ পানি পাবেন। শুধু তাই নয়, শিক্ষা ক্ষেত্রে সারাদেশে ব্যাপক উন্নয়ন হচ্ছে। বিদ্যুতেরও উন্নয়ন হয়েছে। এসব উন্নয়নের ছোঁয়া জগন্নাথপুর ও শান্তিগঞ্জ উপজেলার গ্রাম-গঞ্জে লেগেছে। তাই উন্নয়নের ধারা বজায় রাখতে আওয়ামী লীগ সরকারের বিকল্প নেই। তিনি বলেন, আগামী জাতীয় নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যদি আমাকে নৌকা দিয়ে আপনাদের কাছে পাঠান, তাহলে আমি আসবো এবং নৌকায় ভোট চাইবো। আমাকে না দিলেও আওয়ামী লীগ ছেড়ে যাবো না।
অপরদিকে, শুক্রবার শুক্রবার জগন্নাথপুর পৌরসভার জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনা মন্ত্রী এমএ মান্নান বলেন, বিএনপি সরকারের আমলে লুটেপুটে খেয়ে দেশকে শূন্য করে গিয়েছিল, বর্তমান শেখ হাসিনা সরকার সেই শূন্য দেশকে মধ্যমআয়ের দেশে রূপান্তর করেছে। আজ দেশের গ্রামগঞ্জেও উন্নয়নের ছোঁয়া লেগেছে।
তিনি বলেন, দেশে উন্নয়নের জোয়ার উঠেছে, শেখ হাসিনা চান দেশের হতদরিদ্র লোকজন যেন ভালোভাবে বেঁচে থাকতে পারে। তিনি হতদরিদ্র লোকদেরকে গৃহ নির্মাণ করে দিয়েছেন। বিধবা ভাতা, বয়স্ক ভাতা, প্রতিবন্ধী ভাতা, রাস্তাঘাট, স্কুল কলেজ মাদ্রাসা, ব্রিজ কালভার্টসহ উন্নয়ন করে যাচ্ছেন। তাই, দেশের উন্নয়নে শেখ হাসিনার বিকল্প নেই।
এসময় নির্বাচন নিয়ে কথা বলেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান। তিনি বলেন, গণতন্ত্র অনুযায়ী নির্বাচন হবে, এতে কোন সন্দেহ নেই। আওয়ামী লীগ সরকার ভয় পায় না। চিল্লাচিল্লি করে মিছিল-মিটিং করে লাভ হবে না, নির্বাচনে আসুন। দেখুন জনগণ কাকে চায়, জনগণের বিকল্প নেই।
জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রিংকু রায়ের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক অনন্ত পালের পরিচালনায় উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ সভাপতি সিদ্দিক আহমেদ, উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক রেজাউল করিম রিজু, জেলা পরিষদের সদস্য মাহতাব হোসেন সমুজ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান লালন প্রমুখ।
এদিকে পরিকল্পনামন্ত্রী জগন্নাথপুরে মোট তিনটি প্রাথমিক বিদ্যালয় ও রাস্তার কাজের উদ্বোধন করেন। স্থানীয় সরকার প্রকৌশলী অধিদপ্তর (এলজিইডি) বাস্তবায়নে ৭৩ লাখ ৩৫ হাজার ৭০০ টাকা ব্যয়ে জগন্নাথপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবন, পরে ৯৭ লাখ ৩৯ হাজার ২০০ টাকা ব্যয়ে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১ কোটি ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়, ১ কোটি ২৫ লাখ ৭৪ হাজার ৯৩৭ টাকা ব্যয়ে স্বজন শ্রীভায়া চিলাউড়া সড়কের আরসিসি কাজের উদ্বোধন করেন তিনি। এছাড়া শিক্ষা প্রকৌশল অতিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি টাকা ব্যয়ে চিলাউড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে রসুলপুর এলাকায় পাইপ লাইনের মাধ্যমে পানি সরবারহ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান।
এ সময় পৃথক ভবন উদ্বোধন অনুষ্ঠানে ও সভায় বক্তব্য রাখেন এবং উপস্থিত ছিলেন সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর ও শান্তিগঞ্জ সার্কেল) শুভাশীষ ধর, জগন্নাথপুর উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাজেদুল ইসলাম, জগন্নাথপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, শান্তিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও পরিকল্পনামন্ত্রীর রাজনৈতিক সচিব হাসনাত হোসাইন, জগন্নাথপুর উপজেলা যুবলীগের সভাপতি কামাল উদ্দিন, জগন্নাথপুর উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, উপজেলা আ.লীগের সাবেক সহ-সভাপতি আনহার মিয়া, সাবেক ভারপ্রাপ্ত পৌর মেয়র শফিকুল হক, উপজেলা কৃষক লীগের সভাপতি আফছর উদ্দিন ভূইয়া, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, আ.লীগ নেতা জিল্লুর রশীদ লিল, উপজেলা ছাত্রলীগের সভাপতি আবদুল মুকিত প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com