1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:৩১ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কুকুর, শিয়াল, বানর ও বিড়ালের কামড়ে আহত ৩০

  • আপডেট সময় মঙ্গলবার, ৫ সেপ্টেম্বর, ২০২৩

জগন্নাথপুর প্রতিনিধি ::
জগন্নাথপুর উপজেলায় পাগলা কুকুর ও শিয়ালের উপদ্রব বেড়েছে। এতে জনমনে আতঙ্ক বিরাজ করছে। গ্রামাঞ্চলের রাস্তাঘাটে কুকুর ও শিয়ালের ভয়ে মানুষজন লাঠিসোটা হাতে নিয়ে চলাচল করছেন। গত ১ সেপ্টেম্বর থেকে ৪ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত উপজেলার বিভিন্ন অঞ্চলে কুকুর, শিয়াল, বানর ও বিড়ালের কামড়ে নারী-পুরুষ, বয়োবৃদ্ধ ও অবুঝ শিশুসহ কমপক্ষে ৩০ জন আহত হয়েছেন। এর মধ্যে ২৬ জন জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন বলে কর্তব্যরত চিকিৎসক নিশ্চিত করেছেন। বাকিরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
কুকুর, শিয়াল, বানর ও বিড়ালের কামড়ে আহতরা হলেন, জগন্নাথপুর উপজেলার টিয়ারগাঁও গ্রামের আতউর রহমান (৩০), বিলাল হোসেন (৪৫), দোস্তপুর গ্রামের কুতুব উদ্দিন (৬৫), নাইম হাসান (১৯), সাজ্জাদ মিয়া (৫০), নুর ইসলাম (৮০), আবুল কাশেম (৪০), কুবাজপুর গ্রামের জাবেদ মিয়া (৩০), ফরাজ মিয়া (৫০), পাবেল মিয়া (২৩), নাইম মিয়া (২০), আসিদুর রহমান (৫০), মোজাম্মেল হক (২২), মুকাদ্দুছ মিয়া (২৩), লেচু মিয়া (৪৫), আজাদ মিয়া (৪৪), উজ্জ্বল মিয়া (১৯), আলী হোসেন (৪০), কাঞ্চন মিয়া (২৫), তারেক রহমান (১৮), সাইদ মিয়া (১৭), জামালপুর গ্রামের মিনার আলী (১৪), আছিমপুর গ্রামের রহিমা বেগম (৬৫), হাসপাতাল পয়েন্ট এলাকার কামরুল ইসলাম (৩২), পূর্ব ভবানীপুর গ্রামের মোজাহিদ মিয়া (১৮) ও নোয়াগাঁও গ্রামের মাত্র ১৩ মাস বয়সী অবুঝ শিশু আকছা বেগম। এর মধ্যে কুকুরের কামড়ে ২৪, বানরের কামড়ে ১, বিড়ালের কামড়ে ১ ও বাকিরা শিয়ালের কামড়ে আহত হন।
এ ব্যাপারে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মধুসূদন ধর জানান, গত ৪ দিনে কুকুরসহ বিভিন্ন পশুর কামড়ে আহত ২৬ জন রোগী স্বাস্থ্য কমপ্লেক্সে এসে চিকিৎসা নিয়েছেন। তিনি জানান, সরকারি বরাদ্দের কোন ভ্যাকসিন আমাদের কাছে নেই। তবে জগন্নাথপুর উপজেলা পরিষদ থেকে প্রাপ্ত ভ্যাকসিন একেবারে অস্বচ্ছল রোগীদের বিনামূল্যে প্রদান করা হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com