1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০২:৫৪ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সিলেট বিভাগের শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার কবি পুলিন রায়কে সংবর্ধনা

  • আপডেট সময় শনিবার, ২ সেপ্টেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
জাতীয় শিক্ষা সপ্তাহ ২০২৩-এ সিলেট বিভাগ পর্যায়ে শ্রেষ্ঠ মাধ্যমিক শিক্ষা অফিসার নির্বাচিত হওয়ায় সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের সাবেক সভাপতি কবি পুলিন রায়কে সংবর্ধনা প্রদান করা হয়েছে। শুক্রবার বিকেল ৫টায় দৈনিক সুনামকণ্ঠ কনফারেন্স হলে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে সুনামকণ্ঠ সাহিত্য পরিষদ। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ ও সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের উপদেষ্টা প্রফেসর রজত কান্তি সোম।
তিনি তাঁর বক্তব্যে বলেন, মানুষ আবেগপ্রবণ একটি স্বত্ত্বা। একজন মানুষ তার শেষ দিন পর্যন্ত কিছু একটি খোঁজে। স্বপ্ন দেখে। কিন্তু কেউ ইচ্ছে করলেই সেই স্বপ্নের মতো প্রতিষ্ঠিত হতে পারে না। যা করতে চায়, তা করতে পারে না। সময়ই বলে দেয় কখন কী করতে হবে। তিনি আরও বলেন, প্রতিটি মানুষ একটি পরিচয় বহন করে চলে। তার অন্তরের মানুষের প্রতি খেয়াল করতে হবে। তিনি বলেন, বই পড়ে যতটুকু শেখা যায়। একজন গুণী মানুষকে দেখেও তা শেখা যায়। শিখা যায় একটি শিশু থেকেও। আনুষ্ঠানিক সম্মান দেয়াটাও উপলব্ধির বিষয়। আমাদের কর্ম-শিল্পকে এমনভাবে লালন করতে হবে যে, মানুষ আনন্দ পায় এবং কিছু শিখতে পারে।
প্রফেসর রজত কান্তি সোম বলেন, আজকে বিজন সেন রায় দৈনিক সুনামকণ্ঠ পত্রিকা প্রকাশের মাধ্যমে অনেক লেখক সৃষ্টি করেছেন। এটা তাঁর ভেতর থেকে পত্রিকা প্রকাশনা বা লেখালেখির বিষয়টি বেছে নিয়েছেন। এতে মানুষ ও সমাজ উপকৃত হচ্ছে।
সংবর্ধনার জবাবে কবি পুলিন রায় বলেন, আমি মানুষের মাঝে বেঁচে থাকতে চাই। আমি চাই মানুষের শুভকামনা। তিনি নিজে জীবনের স্মৃতিচারণ করে বলেন, পিতা মারা যাওয়ার পর আমি টিউশানি করে নিজের ও পরিবারের ভাই-বোনদের লেখাপড়া চালিয়েছি। নিজের উপর বিশ্বাস হারাইনি। সত্য ও ন্যায়ের পথে সংগ্রাম করে চলতে পারলে সফলতা আসবেই।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আসাদ উল্লাহ সরকার, উপদেষ্টা কবি ইকবাল কাগজী, উপদেষ্টা কবি সুখেন্দু সেন, সিলেট সাহিত্য পরিষদের সাধারণ সম্পাদক আলা উদ্দিন তালুকদার।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন দৈনিক সুনামকণ্ঠ সম্পাদক ও প্রকাশক এবং সংগঠনের উপদেষ্টা বিজন সেন রায়, বড়লেখা সরকারী কলেজের প্রভাষক মো. নিয়াজ উদ্দিন।
সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাউয়া বাজার ডিগ্রি কলেজের প্রভাষক ও সংগঠনের সভাপতি দুলাল মিয়া।
শিক্ষক অনুপ নারায়ণের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্বম্ভরপুর দিগেন্দ্র বর্মণ ডিগ্রী কলেজের প্রভাষক মশিউর রহমান, সংগঠনের সহ-সভাপতি শিক্ষক সাজাউর রহমান, প্রগতিশীল লেখক সংঘের সভাপতি নির্মল ভট্টাচার্য্য, সুনামকণ্ঠ পাঠক ফোরামের নজরুল ইসলাম।
অনুষ্ঠানে কবি পুলিন রায়ের জীবনী পাঠ করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক লাকী বিশ্বাস। অনুষ্ঠানের সংবর্ধিত অতিথি পুলিন রায়কে ফুলেল শুভেচ্ছা জানানো হয়। একই সাথে সংগঠনের সভাপতি দুলাল মিয়াকেও জন্মদিনের শুভেচ্ছা জানানো হয়।
আলোচনা সভা শেষে কবি পুলিন রায়কে সম্মাননা স্মারক দেয়া হয় সুনামকণ্ঠ সাহিত্য পরিষদের পক্ষ থেকে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com