1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১২:০০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

রাতে ভোট একটি গোষ্ঠীর গুজব : পরিকল্পনামন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান এমপি বলেছেন, রাতে ভোট হয়েছে বলে একটি গোষ্ঠী গুজব রটায়। আমি তিনবার নির্বাচন করেছি। এমনটি হয়েছে দেখিনি। মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দেয়। ভোট কারও কাছ থেকে জোর করে আনা যায় না। এটা স্বাধীন দেশ।
বৃহ¯পতিবার (৩১ আগস্ট) দুপুরে জগন্নাথপুর উপজেলার শ্রীরামসী আঞ্চলিক গণহত্যা দিবস উপলক্ষে শ্রীরামসী হাই স্কুল অ্যান্ড কলেজে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
বিএনপির উদ্দেশে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আসুন নির্বাচনে, মানুষের প্রতি আস্থা রাখুন। বাংলাদেশ আমাদের সবার। দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখা আমাদের সবার দায়িত্ব। বিশৃঙ্খলাকারী কাউকে মানুষ পছন্দ করে না। তিনি বলেন, গত ১৫ বছরে আওয়ামী লীগ সরকার ব্যাপক উন্নয়ন করেছে। উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে আগামী নির্বাচনে আওয়ামী লীগকে বিজয়ী করতে হবে।
পরিকল্পনামন্ত্রী বলেন, আগামী জাতীয় সংসদ নির্বাচন নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে। কেউ কেউ দ-িত হয়ে বিদেশে বসে এ দেশ পরিচালনা করতে চায়। দেশ পরিচালনা করতে হলে দেশে আসতে হবে। দেশের মানুষ তাদের ভোটের মাধ্যমে সিদ্ধান্ত নেবে কারা দেশের উন্নয়নে এবং জনগণের সুখ-দুঃখে পাশে থেকে রাষ্ট্র পরিচালনা করবেন।

উল্লেখ্য, ১৯৭১ সালের ৩১ আগস্ট পাক হানাদার বাহিনী কর্তৃক উপজেলার মিরপুর ইউনিয়নের শ্রীরামসি গ্রামে নিরীহ মানুষকে শান্তি কমিটির আহ্বানে জড়ো করে সারিবদ্ধভাবে বেঁধে নির্বিচারে গুলি করে হত্যাযজ্ঞ চালানো হয়। এতে শতাধিক মানুষ শহীদ হন। দেশ স্বাধীনের পর থেকে এসব শহীদদের স্মরণে এই দিনে শ্রীরামসি আঞ্চলিক গণহত্যা দিবস পালন হয়ে আসছে। এরই ধারাবাহিকতায় এবারো শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদের উদ্যোগে শ্রীরামসি আঞ্চলিক গণহত্যা দিবস পালন করা হয়।
আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আ.লীগের সহ-সভাপতি সিদ্দিক আহমদ, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, মুক্তিযোদ্ধা গবেষক ও লেখক হাসান মোরশেদ।
শ্রীরামসি শহীদ স্মৃতি সংসদের সভাপতি নুর মোহাম্মদ জুয়েলের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক নজরুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর-শান্তিগঞ্জ সার্কেল) শুভাশীষ ধর, জগন্নাথপুর উপজেলা আ.লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু, সাবেক সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, জগন্নাথপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মিরপুর ইউপি চেয়ারম্যান মাহবুবুল হক শেরিন, ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া, ইউপি সদস্য মাহবুব হোসেন প্রমুখ। এ সময় দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। পরে মন্ত্রী শ্রীরামসি ও মশাজান কাদিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন উদ্বোধন করেন।
পরে গণহত্যায় নিহত শহীদ পরিবারের সদস্যদের মধ্যে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। এছাড়া বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com