1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২২ জুন ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আসামে ভয়াবহ বন্যা, ক্ষতিগ্রস্ত ২ লাখ মানুষ

  • আপডেট সময় বুধবার, ৩০ আগস্ট, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
ভারতের উত্তরপূর্বাঞ্চলীয় রাজ্য আসামে টানা বৃষ্টিপাতে নদনদীর পানি বেড়ে বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে। বিভিন্ন এলাকায় বহু নদীর পানি বিপৎসীমার ওপর দিয়ে বইছে। বন্যায় ইতিমধ্যে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১৫ জনে। ভারতীয় গণমাধ্যম এনডিটিভি এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।
সরকারি খবরে বলা হয়েছে ব্রহ্মপুত্র নদীতে পানি বাড়তে থাকায় গুয়াহাটি ও জোড়হাটের নেমাটিঘাট দিয়ে ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত প্রধান নদীগুলির মধ্যে রয়েছে ডিব্রুগড়ের ব্রহ্মপুত্র, ধুবরি, তেজপুর এবং জোরহাটের নেমাটিঘাট। এ ছাড়া বেকি, জিয়া-ভরালি, ডিসাং, ডিখৌ ও সুবানসিড়ি নদীর পানিও বিপৎসীমার ওপর দিয়ে বইছে।
আসামের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (এএসডিএমএ) জানিয়েছে যে শিবসাগর জেলার ডেমো থেকে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে, ফলে এ বছরের বন্যায় মৃতের সংখ্যা ১৫ তে পৌঁছেছে।
বর্তমানে রাজ্যটির বন্যাকবলিত ১৭টি জেলার ১ লাখ ৯০ হাজার ৬৭৫ জন মানুষ বন্যার কারণে ক্ষয়ক্ষতির মুখে পড়েছে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত লখিমপুর ও ধেমাজি জেলার প্রায় ৯০ হাজার মানুষ বন্যাকবলিত হয়েছেন। দুটি ত্রাণ শিবিরে মোট ৪২৭ জন আশ্রয় নিয়েছেন আর ৪৫টি ত্রাণকেন্দ্র থেকে বন্যার্তদের বিভিন্ন ধরনের সহায়তা দেওয়া হচ্ছে।
এএসডিএমএ জানিয়েছে, স্থানীয় প্রশাসন ও এসডিআরএফ দুর্যোগপূর্ণ বিভিন্ন এলাকায় উদ্ধার অভিযান চালাচ্ছে। বন্যায় ৮০৮৬.৪০ হেক্টর জমির ফসল তলিয়ে গেছে। পাশাপাশি সড়ক, বৈদ্যুতিক খুঁটি, স্কুল ও অন্যান্য অনেক অবকাঠামো ক্ষতিগ্রস্ত হয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com