1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:০৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সাবেক প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের মাতৃবিয়োগ

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সাবেক তথ্য সচিব ও সাবেক প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদের মা সুফিয়া আখতার খানম আর বেঁচে নেই। রবিবার রাত ১১টায় ঢাকার আনোয়ার খান মর্ডান হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৪ বছর।
সুফিয়া আখতার খানম দীর্ঘদিন যাবত নিউমেনিয়া, ইউটিআইসহ বার্ধক্যজনিত অন্যান্য রোগে ভুগছিলেন। তিনি ৯ সন্তানের জননী ছিলেন। তাঁর প্রত্যেক সন্তানই উচ্চশিক্ষিত ও সুপ্রতিষ্ঠিত। মরহুমা সুফিয়া আখতার খানমের নামাজে জানাজা সোমবার সিলেট শাহজালাল (রহ.) মাজার মসজিদে বাদ আছর অনুষ্ঠিত হয়। পরে শাহজালাল (রহ.) দরগাহ কবরে সমাহিত করা হয়।
উল্লেখ্য, সুনামগঞ্জ পৌর শহরের হাছননগরের বাসিন্দা সুফিয়া আখতার খানম ২০১৩ সালে ‘রতœগর্ভা জননী’ হিসাবে সিলেট বিভাগের প্রথম ও শ্রেষ্ঠ জয়িতার সম্মাননা পান। জামালগঞ্জ উপজেলার বানারশীপুর গ্রামে সম্ভ্রান্ত পরিবারে তাঁর জন্ম। তিনি অত্যন্ত ত্যাগী ও ধর্মপরায়ণ ছিলেন। সুফিয়া আখতার খানমের স্বামী ছিলেন মরহুম আজির উদ্দিন আহমদ।
সাবেক তথ্য সচিব ও সাবেক প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ, সুনামগঞ্জের সিনিয়র আইনজীবী ফারুক আহমদ ও সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডক্টর মুস্তাক আহমদও সুফিয়া আখতার খানমের পুত্র।
বিশিষ্টজনের শোক :
রতœগর্ভা মা সুফিয়া আখতার খানমের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন সুনামগঞ্জ-৪ আসনের এমপি পীর ফজলুর রহমান মিসবাহ, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি নুরুল হুদা মুকুট, সাধারণ স¤পাদক নোমান বখত পলিন, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাড. তৈয়বুর রহমান বাবুল, সাধারণ স¤পাদক অ্যাড. আব্দুল হক, দৈনিক সুনামকণ্ঠ স¤পাদক ও প্রকাশক বিজন সেন রায়, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ স¤পাদক দেওয়ান ইমদাদ রেজা চৌধুরী, জেলা শিল্পকলা একাডেমির সাধারণ স¤পাদক অ্যাড. সামছুল আবেদীন, শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ স¤পাদক ও সাংবাদিক অ্যাড. খলিল রহমান, জেলা রেডক্রিসেন্ট সোসাইটির সাধারণ স¤পাদক অ্যাড. পীর মতিউর রহমান, মুক্তিসংগ্রাম স্মৃতি ট্রাস্টের সাধারণ স¤পাদক অ্যাড. সালেহ আহমদ, জাতীয় গণতান্ত্রিক আইনজীবী সমিতির আহ্বায়ক অ্যাড. রুহুল তুহিন, জেলা কমিউনিস্ট পার্টির সভাপতি অ্যাড. এনাম আহমদ প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com