1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শান্তিগঞ্জে কোটি টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বংস

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ আগস্ট, ২০২৩

শান্তিগঞ্জে কোটি টাকার অবৈধ জাল পুড়িয়ে ধ্বং
শান্তিগঞ্জ প্রতিনিধি ::
শান্তিগঞ্জ উপজেলার নোয়াখালী বাজারে কোটি টাকা মূল্যের বিপুল পরিমাণ অবৈধ জাল জব্দ শেষে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়েছে। সোমবার (২৮ আগস্ট) দিনব্যাপী সুনামগঞ্জের হাওরের মৎস্য স¤পদ রক্ষায় সুনামগঞ্জ জেলা ম্যাজিস্ট্রেটের নির্দেশনা মোতাবেক শান্তিগঞ্জ উপজেলা প্রশাসনের উদ্যোগে ও শান্তিগঞ্জ থানা পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালনা করা হয়।
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার উজ জামান ও সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের যৌথ অভিযানে নোয়াখালী বাজারে অভিযান চালয়ে প্রায় ৪ হাজার কেজি চায়না দুই দুয়ারী ও কারেন্ট জাল জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি টাকা। পরে নোয়াখালী বাজার উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে স্থানীয় লোকজনদের উপস্থিতিতে এগুলো আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয়।
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আনোয়ার উজ জামান বলেন, আমাদের অভ্যন্তরীণ নদ-নদীসমূহে মৎস্য আহরণে ব্যবহৃত উপকরণের ৫০ ভাগই জীববৈচিত্র্যের জন্য হুমকিস্বরূপ। এসব মৎস্য উপকরণাদি বা ফিশিং গিয়ারসমূহের মধ্যে বেহুন্দি জাল, কাঁথা বেড় জাল, চর ঘেরা জাল, ভেশাল জাল, কারেন্ট জাল ও চায়না দুয়ারি সর্বাধিক ক্ষতিকর। এসব জাল ও উপকরণ বিভিন্ন মাছের বংশ বিস্তার ব্যাহত করাসহ অনেক মাছকে নির্বংশ করছে। আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com