1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৯ মে ২০২৪, ১০:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

৫ উপজেলায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৪ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ সদর, জামালগঞ্জ, তাহিরপুর, বিশ্বম্ভরপুর ও শাল্লা এই ৫ উপজেলায় ৩ তলাবিশিষ্ট দৃষ্টিনন্দন মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবন উদ্বোধন করা হয়েছে। বুধবার ভাচুয়ালি এই ভবনের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ ক ম মোজাম্মেল হক এমপি। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও এলজিইডির সার্বিক তত্ত্বাবধানে এই ৫টি কমপ্লেক্স প্রায় ১২ কোটি টাকা ব্যয়ে নির্মাণ করা হয়েছে।
বুধবার সকাল ১১টায় সুনামগঞ্জ জেলা শহরের পুরাতন জেলরোড এলাকায় মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করা হয়। সুনামগঞ্জ সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) এমদাদুল হক শরিফের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে ঢাকা থেকে ভার্চুয়ালি যুক্ত হন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, বিশ্বম্ভরপুর উপজেলা থেকে ভার্চুয়ালি যুক্ত হন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ ও তাহিরপুর থেকে যুক্ত হন উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. সফর উদ্দিন ও উপজেলা নির্বাহী অফিসার সাদি উর রহিম জাদিদ।
এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা প্রকৌশলী আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা হাজী নূরুল মোমেন, বীর মুক্তিযোদ্ধা আবু সুফিয়ান, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মজিদ, বীর মুক্তিযোদ্ধা প্রবীণ শিক্ষক প্রভাত রঞ্জন তালুকদার প্রমুখ।
এদিকে, বিশ্বম্ভরপুরে মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের উদ্বোধন উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ও বিশ্বম্ভরপুর উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের উদ্যোগে অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে ভার্চুয়াল জুম প্লাটফর্মে ভবনের উদ্বোধন করেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম মোজাম্মেল হক (এমপি)। বিশ্বম্ভরপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ এমপি।
বিশ্বম্ভরপুর উপজেলা নির্বাহী অফিসার মো. সাদি উর রহিম জাদিদ-এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিশ্বম্ভরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সফর উদ্দিন, ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. তাজ্জত আলী খান, এলজিইডি সুনামগঞ্জ-এর নির্বাহী প্রকৌশলী মো. মাহবুব আলম, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. আপ্তাব উদ্দিন, সাবেক ডেপুটি কমান্ডার মো. আব্দুল মন্নান, উপজেলা আওয়ামী লীগ সভাপতি বেনজির আহমদ মানিক, উপজেলা জাতীয় পার্টির সাধারণ স¤পাদক আব্দুল কাদির, সাবেক ইউপি চেয়ারম্যান এরশাদ আহমদ প্রমুখ।
উল্লেখ্য যে, এলজিইডি’র তত্ত্বাবধানে ২ কোটি ২২ লক্ষ ৯০ হাজার টাকায় বিশ্বম্ভরপুর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স ভবনের নির্মাণকাজ করা হয়।
পরে বিশ্বম্ভরপুর উপজেলার দক্ষিণ বাদাঘাট ইউনিয়নের ভাটিপাড়া গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে নিহত যুবকের পরিবার, দরিদ্র পরিবার এবং মসজিদ-মন্দিরে চেক ও ঢেউটিন বিতরণ করেন জাতীয় সংসদের বিরোধী দলীয় হুইপ ও সুনামগঞ্জ সদর ও বিশ্বম্ভরপুর আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com