1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ১৬ জুন ২০২৪, ০২:৪৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বিনাসুদে ঋণ দিচ্ছে সুনামগঞ্জ পৌরসভা

  • আপডেট সময় সোমবার, ২১ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
বঙ্গবন্ধুর গণমুখি সমবায় ভাবনার আলোকে সুনামগঞ্জ পৌরসভা কর্তৃক বিনাসুদে ঋণ প্রদান কর্মসূচির উদ্বোধন হয়েছে। রবিবার বিকাল ৩টায় সুনামগঞ্জ পৌরসভায় এই কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র নাদের বখত। এ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখতের সভাপতিত্ব অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন শিক্ষাবিদ যোগেশ্বর দাস, পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ পাল, পৌর কাউন্সিলর গোলাম আহমদ সৈনিক, পৌর কাউন্সিলর চঞ্চল কুমার লোহ, কবি ইয়াকুব বখত বাহলুল, সুনামগঞ্জ প্রেসক্লাবের সাধারণ স¤পাদক রওনক বখত, মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধি কুলেন্দু শেখর দাস, সাংবাদিক আল হেলাল, জেলা মৎস্যজীবী সমিতির সাধারণ স¤পাদক মুহিবুর রহমান।
এ সময় উপস্থিত ছিলেন পৌর কাউন্সিলর জাহানারা বেগম, সুনামগঞ্জ পৌরসভার সহকারী প্রকৌশলী আশরাফুল ইসলাম কয়েস, হিসাবরক্ষণ অফিসার সন্তোষ কুমার দাস, সমাজ উন্নয়ন অফিসার নিজাম উদ্দিন সহ অন্যান্য গণমাধ্যমকর্মী ও ক্ষুদ্র মৎস্যজীবী ব্যবসায়ী ঋণ গ্রহিতাগণ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সুনামগঞ্জ পৌরসভার সংরক্ষিত আসনের মহিলা কাউন্সিলর সামিনা চৌধুরী মনি।
আলোচনা সভা শেষে ক্ষুদ্র মৎস্যজীবী ব্যবসায়ীদের মধ্যে ঋণ বিতরণ করেন অতিথিবৃন্দ।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে পৌর মেয়র নাদের বখত বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এই দেশ স্বাধীন হয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা। আজ শোকের মাসে বঙ্গবন্ধুর গণমুখি সমবায় ভাবনার আলোকে সুনামগঞ্জ পৌরসভা কর্তৃক বিনাসুদে ঋণ প্রদান কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। সুদমুক্ত সমাজ গঠনে ক্ষুদ্র ঋণের বিকল্প নেই।
মেয়র নাদের বখত আরও বলেন, আপাতত ৩৭ জন ক্ষুদ্র মৎস্যজীবী ব্যবসায়ীদের মধ্যে ৫ হাজার টাকা করে সুদমুক্ত ঋণ প্রদান করা হয়েছে। এই টাকা ৫২ সপ্তাহে পরিশোধ করবেন মৎস্যজীবীরা। সঠিক সময়ের মধ্যে ঋণ পরিশোধ করলে আরও বেশি পরিমাণে তাদেরকে সুদমুক্ত ঋণ দেয়া হবে। তিনি বলেন, এই ধারা ধরে রাখতে পারলে এবং সকলে মিলে চেষ্টা করলে সুদখোরদের পতন ঘটবে। সুদমুক্ত সুনামগঞ্জ প্রতিষ্ঠা হবে।
মেয়র নাদের বখত বলেন, শোকের মাসে শোককে শক্তিতে পরিণত করে নিজে স্বাবলম্বী হতে সঠিক পথে এগিয়ে যেতে হবে। আগামী জাতীয় নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দেয়ার আহ্বান জানান তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com