1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০১:৪৫ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সর্বজনীন পেনশন স্কিম’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট সময় শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
‘সর্বজনীন পেনশন স্কিম’র উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহ¯পতিবার (১৭ আগস্ট) গণভবন থেকে এ উদ্বোধন করেন তিনি। সর্বজনীন পেনশন স্কিমের আওতায় ৬টি স্কিম থাকবে। প্রাথমিকভাবে প্রধানমন্ত্রী প্রগতি, সুরক্ষা, সমতা ও প্রবাসী এ চারটি স্কিম উদ্বোধন করেছেন।
উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, আমরা শোকের মাসে সর্বজনীন পেনশন স্কিম উদ্বোধন করেছি। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বেহেশত থেকে খুশি হবেন। আমরা এদেশের মানুষকে সুন্দর ও উন্নত জীবন দেওয়ার চেষ্টা করছি, যার জন্য তিনি তার সারাজীবন উৎসর্গ করেছিলেন।
তিনি বলেন, আজকে দিনটি আমাদের অনন্য সাধারণ দিন। কারণ, বাংলাদেশের ইতিহাসে এই দিনটি স্বর্ণাক্ষরে লেখা থাকবে। আজ আমরা আমাদের উন্নয়নের পরিকল্পনা, সেখানে তৃণমূলের মানুষ; অবহেলিত মানুষকে আমরা অন্তর্ভুক্ত করতে পারছি। আমাদের সরকারি অফিসাররা পেনশন পায়। তাদের অবসর জীবন-যাপনে তাদের একটা সুরক্ষা আছে। কিন্তু আমাদের সাধারণ মানুষ যখন কর্মক্ষমতা হারায় তখন তো তাদের আর কোনো সুযোগ থাকে না। যদিও আমরা ৯৬ সালে ক্ষমতায় আসার পর বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধী ভাতাসহ বিভিন্ন ভাতা দেওয়া চালু করি। এই কারণে যে, অন্তত একজন বয়োবৃদ্ধ যেন তার বাড়িতে স্থান পায়। তার হাতে যেন কিছু টাকা থাকে, তিনি যেটা খরচ করতে পারেন। সংসার বা পরিবারের কাছে তার একটা মূল্য থাকে।
শেখ হাসিনা বলেন, আমি মনে করি, এই সর্বজনীন পেনশন স্কিম যখন চালু হবে তখন আর তাদের ভাতার ওপর নির্ভরশীল হতে হবে না। তার নিজেরও একটা আয় হবে। সেটাই বড় কথা।
উদ্বোধনী অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রধানমন্ত্রীর মুখ্যসচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অর্থ বিভাগের সিনিয়র সচিব ফাতেমা ইয়াসমিন।
গত বুধবার পেনশন কর্তৃপক্ষের ওয়েবসাইট (www.upension.gov.bd) চালু হয়। এতে বলা হয়েছে, সর্বজনীন পেনশন স্কিমে অংশগ্রহণ করে আপনার ভবিষ্যৎ আর্থিক নিরাপত্তা নিশ্চিত করুন। ওয়েবসাইটের ঠিকানায় পেনশন স্কিমগুলো স¤পর্কে প্রাথমিক তথ্য উল্লেখ করা আছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com