1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দিরাইয়ে যানজট ভোগান্তি

  • আপডেট সময় শুক্রবার, ১৮ আগস্ট, ২০২৩

সামছুল ইসলাম সরদার ::
দিরাই পৌরশহরের কলেজ রোড, মদনপুর রোড, শ্যামারচর রোড ও শাল্লা রোডের চৌমোহনায় বাস, লেগুনা, সিএনজি এবং ঢাকা-চট্টগ্রামের দূরপাল্লার বাসস্টেশন এক জায়গায় হওয়ায় সকাল থেকে রাত পর্যন্ত যানজট লেগেই থাকে। যার কারণে অসহনীয় দুর্ভোগ পোহাতে হয় এ রাস্তা দিয়ে যাতায়াতকারী রফিনগর, ভাটিপাড়া, চরনারচর, সরমঙ্গল, করিমপুর ও রাজানগর ইউনিয়নের হাজার হাজার বিভিন্ন পেশার জনগণসহ স্কুল কলেজের শিক্ষক-শিক্ষার্থীদের।
কলেজ ছাত্র অপি, তানিয়া ক্ষোভের সাথে বলেন, আমাদের বাসা থেকে কলেজের দূরত্ব আধা কিলোমিটারের মতো। কলেজে যেতে ১৪-১৫ মিনিট সময় লাগার কথা। সেখানে শুধু বাসস্টেশন পার হতে কোনো দিন আধা ঘণ্টা, কোনো দিন এর চেয়ে বেশি সময় লাগে। পৌরশহরের ব্যস্ততম কলেজ রোডের চার রাস্তার সংযোগস্থানে বাসস্টেশন হওয়ায় এলাকার জনগণকে দুর্ভোগ পোহাতে হয়।
উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুস সালাম বলেন, শহরের ব্যস্ততম কলেজ রোড, মদনপুর রোড, শ্যামাচর রোড এবং শাল্লা রোডের চৌমোহনায় বাস, লেগুনা, সিএনজি এবং দূরপাল্লার গাড়ির স্টেশন এক জায়গায় হওয়ায় সকাল থেকে রাত পর্যন্ত যানজট লেগেই থাকে। যার কারণে ৬টি ইউনিয়নের হাজার হাজার মানুষকে প্রতিদিন দুর্ভোগ পোহাতে হচ্ছে।
একাধিক ইউপি চেয়ারম্যান বলেন, দিরাই বাসস্টেশনের যানজট নিরসনে উপজেলা পরিষদের মাসিক সভায় আমরা বহুবার বিষয়টি তুলে ধরেছি। যানজট নিরসনে কর্তৃপক্ষের ব্যবস্থা না নেওয়ার বিষয়টি খুবই দুঃখজনক। দিরাইবাসী অচিরেই এর সমাধান চায়।
দিরাই উন্নয়ন সংগ্রাম ঐক্য পরিষদের আহ্বায়ক শাহজাহান সিরাজ বলেন, শহরের ব্যস্ততম কলেজ রোডে চারটি রাস্তার সংযোগস্থানে বাসস্টেশন হওয়ায় শহরের সৌন্দর্য্য নষ্ট হচ্ছে, অপরদিকে সকাল থেকে রাত পর্যন্ত যানজট লেগেই থাকে। বাসস্টেশন অন্যত্র স্থানান্তর করা সমগ্র দিরাইবাসীর প্রাণের দাবি। এর আগে দিরাই সরকারি কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক সংগঠন কলেজ রোড থেকে বাসস্টেশন স্থানান্তর করতে মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে। যদি কোন সমাধান না হয় তবে অচিরেই আমরা দিরাই’র সর্বস্তরের জনগণকে নিয়ে যানজটমুক্ত শহর গড়তে বিভিন্ন কর্মসূচি দিতে বাধ্য হবো।
দিরাই পৌরসভার মেয়র বিশ্বজিৎ রায় বলেন, বাসস্টেশন স্থানান্তর করতে বিগ বাজেটের প্রয়োজন। যা আমাদের পৌরসভার সীমিত আয় দিয়ে সম্ভব নয়। তবে বাসস্টেশন স্থানান্তরের বিষয়ে আমরা স্থানীয় সরকার মন্ত্রণালয়ে বিগ বাজেটের জন্য লিখিত আবেদন করেছি। আমাদের মাননীয় সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তাও বাসস্টেশন স্থানান্তর বিষয়ে খুবই আন্তরিক। আশা করি অচিরেই ব্যবস্থা হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com