1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
রবিবার, ২৬ মে ২০২৪, ১১:৪২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জাতীয় শোক দিবস পালিত : বিনম্র শ্রদ্ধায় জাতির পিতাকে স্মরণ

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৭ আগস্ট, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
বিনম্র শ্রদ্ধা, গভীর শোক ও ভালোবাসায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের শহিদ সদস্যদের স্মরণ করেছেন সুনামগঞ্জবাসী। ১৫ আগস্ট (মঙ্গলবার) সুনামগঞ্জে পালিত হয়েছে স্বাধীনতার স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস।
শোক দিবসে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে আসা মানুষের মাঝে জোরালো দাবি ছিল বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার নেপথ্যে ষড়যন্ত্রকারী ও কুশীলবদের ধরে বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর জন্য গণতদন্ত কমিশন গঠন করার।
স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সুনামগঞ্জে বিভিন্ন রাজনৈতিক সংগঠন, সরকারী ও বেসরকারি প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানিয়েছে। মঙ্গলবার (১৫ আগস্ট) সকাল ১০টায় পৌর শহরের সুনামগঞ্জ ঐতিহ্য জাদুঘর প্রাঙ্গণে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এই শ্রদ্ধা জানানো হয়।
জেলা আওয়ামী লীগ, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সড়ক ও জনপথ বিভাগ, এলজিইডি, যুবলীগ, ছাত্রলীগ, উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, সুনামগঞ্জ পৌরসভা, পিটিআই সুনামগঞ্জ, শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি, জেলা শিক্ষা অফিস, জেলা প্রাথমিক শিক্ষা অফিস, জেলা আইনজীবী সমিতি, জেলা রেডক্রিসেন্ট সোসাইটি, জেলা ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, সুনামগঞ্জ চেম্বার অব কমার্স, শিক্ষা প্রকৌশল, গণপূর্ত বিভাগ, জেলা সমাজসেবা, জাতীয় মহিলা সংস্থা, জেলা মহিলা আওয়ামী লীগ, জেলা আনসার ও ভিডিপি, সুনামগঞ্জ কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, পরিবার পরিকল্পনা বিভাগ, জেলা শিশু একাডেমী, জেলা খেলাঘর, এনজিও ফেডারেশন সুনামগঞ্জ, বাংলাদেশ মুক্তি সংগ্রাম স্মৃতি ট্রাস্ট, জেলা কৃষক লীগ, জেলা আওয়ামী যুব লীগসহ রাজনৈতিক দলের বিভিন্ন সংগঠন বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করে।
জামালগঞ্জ :
জাতীয় শোক দিবস উপলক্ষে জামালগঞ্জে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন অ্যাডভোকেট শামীমা আক্তার খানম এমপি, উপজেলা পরিষদ, প্রশাসন, পুলিশ প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা কমান্ড, প্রেসক্লাব, সরকারি কলেজ, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়সহ বেসরকারি সংগঠনসমূহ। ১৫ আগস্ট সকালে জামালগঞ্জ উপজেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ ও জাতীয় শোক দিবস উপলক্ষে পুষ্পস্তবক অর্পণ শেষে হল রুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুদ রানার সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) তনুকা ভৌমিকের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জাতীয় সংসদের সংরক্ষিত আসনের সংসদ সদস্য এডভোকেট শামীমা আক্তার খানম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইকবাল আল আজাদ। আরও বক্তব্য রাখেন থানার অফিসার ইনচার্জ মীর মো. আব্দুন নাসের, ভাইস চেয়ারম্যান গোলাম জিলানী আফিন্দি রাজু, বীণা রানী তালুকদার, বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম, শফর আলী, শ্রীকান্ত তালুকদার, কৃষি অফিসার মো. আলাউদ্দিন, জামালগঞ্জ প্রেসক্লাব সভাপতি মো, হাবিবুর রহমান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম স¤পাদক কাজী আশরাফুজ্জামান, বীরমুক্তিযোদ্ধা সন্তান মারজানা ইসলাম শিবনা, আবুল হোসেন প্রমুখ।
আলোচনা সভা শেষে বিভিন্ন প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।
শাল্লা :
শাল্লায় যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবসে আ.লীগের শোকর‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট (মঙ্গলবার) সকালে উপজেলা পরিষদের সামনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের মধ্যদিয়ে শোক দিবসের আনুষ্ঠানিকতার সূচনা হয়। এসময় উপজেলা আ.লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা পৃথক পৃথকভাবে শোক র‌্যালির মাধ্যমে উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করেন। উপজেলা প্রশাসনের র‌্যালিতে অংশ নেন আ.লীগের সাধারণ স¤পাদক চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন)। অন্যদিকে অ্যাডভোকেট অবনী মোহন দাস যুবলীগের ব্যানারে একটি র‌্যালিতে অংশগ্রহণ করে নেতৃত্ব দেন। আরেকদিকে উপজেলা আ’লীগ ও অঙ্গ সংগঠনের বড় একটি অংশ সংসদ সদস্য জয়া সেনগুপ্তা’র সমর্থনে আ.লীগের দলীয় কার্যালয় থেকে একটি শোক র‌্যালি বের করে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পু®পাঞ্জলি অর্পণ করে।
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে উপজেলা প্রশাসন, থানা প্রশাসন, উপজেলা আ.লীগ ও অঙ্গ সংগঠন, মুক্তিযোদ্ধা সংসদ, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড, শাল্লা সরকারি ডিগ্রি কলেজ, গোবিন্দ চন্দ্র সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, শাল্লা উপজেলা প্রেসক্লাব, কৃষকলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগ, যুবলীগ, খেলাঘর আসর, শাল্লা পূজা উদযাপন পরিষদসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।
সকাল ১০টায় উপজেলা গণমিলনাতয়নে আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন। সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেবের সভাপতিত্বে ও রসিকলাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা স্বর্ণালী মজুমদারের সঞ্চালনায় বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান চৌধুরী আব্দুল্লাহ আল মাহমুদ (আল আমিন), মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাশ, ভাইস চেয়ারম্যান দিপু রঞ্জন দাশ, শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম, ৪নং শাল্লা ইউপি চেয়ারম্যান আব্দুস ছাত্তার মিয়া, ৩নং বাহাড়া ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চৌধুরী নান্টু, বীর মুক্তিযোদ্ধা জয় কুমার বৈষ্ণব, রাধাকান্ত দাশ, বাহাড়া ইউপির সাবেক চেয়ারম্যান বিধান চৌধুরী প্রমুখ।
বেলা সাড়ে ১১টায় গণমিলনায়তনে আ.লীগ আয়োজিত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপজেলা আ.লীগের সহ সভাপতি আব্দুস ছাত্তার মিয়ার সভাপতিত্বে ও প্রচার স¤পাদক নওশের মনিরের সঞ্চালনায় বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ বিধুভূষণ রায়, যুগ্ম স¤পাদক এমদাদ হোসেন, সাংগঠনিক রান্টুলাল দাস, দপ্তর স¤পাদক অরিন্দম চৌধুরী সাগর, সদস্য আব্দুল গণি মিয়া, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক উপ আন্তর্জাতিক বিষয়ক স¤পাদক মিহির চন্দ্র দাস, কৃষকলীগের সভাপতি রণজিৎ কুমার দাস, কৃষকলীগের সাবেক সভাপতি কাজল কান্তি চৌধুরী, স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাংগঠনিক মিহির কান্তি রায়, ছাত্রলীগ কর্মী সীমান্ত তালুকদার প্রমুখ।
দিরাই :
জাতীয় শোক দিবসে দিরাই আওয়ামী লীগের দুপক্ষ শোকর‌্যালি করেছে। মঙ্গলবার বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে দলের অস্থায়ী কার্যালয়ের সামনে সভা করেন নেতাকর্মীরা।
উপজেলা আওয়ামী লীগের সাবেক সিনিয়র সহসভাপতি এডভোকেট সোহেল আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন উপজেলা যুবলীগের সভাপতি রঞ্জন কুমার রায়, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোহন চৌধুরী, জেলা পরিষদ সদস্য রায়হান মিয়া, উপজেলা কৃষক লীগের সভাপতি তাজুল ইসলাম, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি শাহজাহান সরদার, সাধারণ স¤পাদক বিশ্বজিৎ রায় বিশু, আওয়ামী নেতা এহিয়া চৌধুরী, মতিউর রহমান, আব্দুল হান্নান, পৌর যুবলীগের সাধারণ স¤পাদক জুয়েল মিয়াসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
অপরদিকে এমপি সমর্থকরা দুপুর ১২টার দিকে দলীয় কার্যালয থেকে বিশাল শোকর‌্যালি বের করে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ শেষে দলীয় কার্যালয়ের সামনে সভা করেন তারা। উপজেলা আওয়ামী লীগের সভাপতি কামাল উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক প্রদীপ রায়, সাবেক সহসভাপতি সিরাজ উদ দৌলা তালুকদার, সাবেক যুগ্ম সাধারণ স¤পাদক লুৎফুর রহমান, সাবেক সাংগঠনিক স¤পাদক এডভোকেট অভিরাম তালুকদার, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান হাফিজুর রহমান তালুকদার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিনহা, আওয়ামী লীগ নেতা আছাদ উল্লাহ, উপজেলা ছাত্র লীগের সভাপতি পারভেজ রহমান সহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
জগন্নাথপুর :
জগন্নাথপুরে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ১৫ আগস্ট মঙ্গলবার জগন্নাথপুর উপজেলা প্রশাসনের উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ, থানা পুলিশ, পৌরসভা ও মুক্তিযোদ্ধা সংসদ সহ বিভিন্ন দপ্তরের পক্ষ থেকে পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি অর্পণ, শোক র‌্যালি, আলোচনা সভা, “আমার চোখে বঙ্গবন্ধু” শীর্ষক উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা ও দোয়া মাহফিলসহ দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাজেদুল ইসলামের সভাপতিত্বে ও উপজেলা এলজিইডি অফিসের ধীরেন্দ্র সূত্রধরের পরিচালনায় এসব কর্মসূচিতে সহকারী পুলিশ সুপার (জগন্নাথপুর-শান্তিগঞ্জসার্কেল) শুভাশীষ ধর, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রিয়াদ বিন ইব্রাহিম ভূঞা, উপজেলা ভাইস চেয়ারম্যান আবুল হোসেন লালন, মহিলা ভাইস চেয়ারম্যান সুফিয়া খানম সাথী, জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ মিজানুর রহমান, সহকারী জনস্বাস্থ্য প্রকৌশলী আবদুর রব সরকার, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র সাফরোজ ইসলাম মুন্না, উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মধুসূদন ধর, উপজেলা কৃষি কর্মকর্তা কাওসার আহমেদ, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. খালেদ সাইফুল্লাহ, উপজেলা প্রকৌশলী (এলজিইডি) সোহরাব হোসেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা একেএম মোখলেছুর রহমান, উপজেলা শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, উপজেলা সমাজসেবা কর্মকর্তা বিলাল হোসেন, উপজেলা রিসোর্স সেন্টারের ইন্সট্রাক্টর হারুন রশীদ চৌধুরী, উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা জিল্লুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আবদুল কাইয়ূম, পৌর কাউন্সিলর সুহেল আহমদ, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক মো. শাহজাহান মিয়া, সমাজকর্মী আজিজ মিয়া এবং অন্যান্য সরকারি কর্মকর্তা-কর্মচারী, জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক, সাংস্কৃতিক, ক্ষুদে শিক্ষার্থী সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন ও অংশ গ্রহণ করেন। এতে দোয়া পরিচালনা করেন উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা জুবায়ের আহমদ। এছাড়া জগন্নাথপুর উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে পৃথকভাবে জাতীয় শোকদিবস পালন করা হয়েছে।
মধ্যনগর :
জাতীয় শোক দিবস পালন উপলক্ষে মধ্যনগর উপজেলা সদরের মধ্যনগর বিশ্বেশ্বরী পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট সকাল সাড়ে ১১টার দিকে মধ্যনগর উপজেলা প্রশাসন এই আলোচনা সভার আয়োজন করে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন ধর্মপাশা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) অলিদুজ্জামান।
ইউআরসি ইনস্ট্রাকটর চন্দন কুমার বণিকের সঞ্চালনে বক্তব্য দেন মধ্যনগর বিশ্বেশ্বরী পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ বিজন কুমার তালুকদার, মধ্যনগর থানার ওসি মো. জাহিদুল হক, মধ্যনগর উপজেলা যুবলীগের সভাপতি মোস্তাক আহমেদ, সাংবাদিক কুতুব উদ্দিন তালুকদার প্রমুখ।
সভা শেষে দিবসটি উপলক্ষে অনুষ্ঠিত রচনা, চিত্রাঙ্কন, কবিতা আবৃত্তি ও গজল প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ১২জন শিক্ষার্থীদের মধ্যে বই পুরস্কার দেওয়া হয়। এর আগে ওইদিন সকাল ১১টার দিকে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মধ্যনগর বিশ্বেশ্বরী পাবলিক উচ্চ বিদ্যালয় ও কলেজ প্রাঙ্গণে থাকা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।
স্যানক্রেড হাসপাতাল :
স্যানক্রেড হাসপাতাল ও কমিউনিটি প্যারামেডিক ইনস্টিটিউট-এর উদ্যোগে জাতীয় শোক দিবস পালন করা হয়েছে। এ উপলক্ষে সুনামগঞ্জ শহরতলির ধারারগাঁওস্থ স্যানক্রেড কমিউনিটি প্যারামেডিক ইনস্টিটিউটে আলোচনা সভা, মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
কমিউনিটি প্যারামেডিক শিক্ষার্থী সেতু ও সুমনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন ইনস্টিটিউটের অধ্যক্ষ পলাশ চিছাম।
সভার শুরুতে জাতীয় সংগীত পরিবেশন এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে বঙ্গবন্ধুর জীবনী নিয়ে ডকুমেন্টারি ভিডিওচিত্র প্রদর্শন হয়।
সভায় বক্তব্য রাখেন ডা. ফৌজিয়া রহমান, ডেন্টালসার্জন ডা. প্রিয়ারাণী চন্দ, কমিউনিটি প্যারামেডিক শিক্ষার্থী তাছলিমা, শারমিনা প্রমুখ। পরে ধারারগাঁও জামে মসজিদের ইমাম মো. আলী হোসেনের পরিচালনায় মিলাদ মাহফিল ও দোয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
ধর্মপাশা :
ধর্মপাশা উপজেলায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন উপলক্ষে উপজেলা আওয়ামী লীগের দুই পক্ষের নেতাকর্মীদের উদ্যোগে পৃথক পৃথকভাবে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট দুপুর ১২টার দিকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন সমর্থিত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে স্থানীয় দলীয় কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ফখরুল ইসলাম চৌধুরী। উপজেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক শামীম আহমেদ বিলকিসের সঞ্চালনে অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মনীন্দ্র চন্দ্র তালুকদার, উপজেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক স¤পাদক ফেরদৌসুর রহমান, জয়শ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সঞ্জয় রায় চৌধুরী, ধর্মপাশা সদর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আরফান আলী, উপজেলা যুবলীগের সাধারণ স¤পাদক অ্যাডভোকেট একরাম হোসেন, উপজেলা যুব মহিলা লীগের সভাপতি ইয়াসমীন আক্তার, উপজেলা শ্রমিক লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক স¤পাদক সেলিম আহমেদ, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক স¤পাদক শাকিল মাহমুদ খান প্রমুখ। এর আগে তাঁরা উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।
অপরদিকে একই সময়ে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ স¤পাদক শামীম আহমেদ মুরাদ সমর্থিত আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের উদ্যোগে উপজেলার বিআরডিবি মিলনায়তনে দিবসটি উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি অ্যাডভোকেট আবদুল হাই তালুকদার। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম স¤পাদক শামীম আহমেদ মুরাদের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের প্রচার এবং প্রকাশনা বিষয়ক স¤পাদক ও ধর্মপাশা সদর ইউপি চেয়ারম্যান জুবায়ের পাশা হিমু, উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এনামুল হক এনাম, আবদুর রাজ্জাক, ধর্মপাশা সদর ইউপির সাবেক চেয়ারম্যান উপজেলা আওয়ামী লীগ নেতা সেলিম আহমেদ, উপজেলা শ্রমিক লীগের সাধারণ স¤পাদক রোকন উদ্দিন বেপারী, উপজেলা যুবলীগের সহ সভাপতি এম আর খান পাঠান, সুনামগঞ্জ জেলা ছাত্রলীগের সহ সভাপতি আবু ফাত্তাহ রাসেল প্রমুখ। এর আগে তাঁরা বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন। আলোচনা সভা শেষে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
দোয়ারাবাজার :
দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের যৌথ উদ্যোগে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ১৫ আগস্ট বিকেলে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক।
দোয়ারাবাজার উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীকের সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল মিয়ার পরিচালনায় দোয়ারাবাজারের মা জননী সেন্টারে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান দেওয়ান আল তানভীর আশরাফী চৌধুরী বাবু, জেলা পরিষদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক আব্দুল খালেক, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার সফর আলী, যুগ্ম আহ্বায়ক আমিরুল হক, ইউপি চেয়ারম্যান মিলন খান, আব্দুল হামিদ, আহমদ আলী আপন, আব্দুল ওয়াহিদ, ইজ্জত আলী, যুগ্ম আহবায়ক অধ্যক্ষ একরামুল হক, মহিলা ভাইস চেয়ারম্যান ছালেহা বেগম, আওয়ামী লীগ নেতা এড. ছায়াদুর রহমান, সাবেক চেয়ারম্যান কাজী আনোয়ার মিয়া আনু, মাস্টার তৈয়ব আলী, স্বেচ্ছাসেবক লীগের নেতা কামরুজ্জামান রুবেল, রফিকুল ইসলাম, প্রবাসী নেতা আকবর আলী, ছাতক উপজেলা আওয়ামী লীগ নেতা আফজাল হোসেন, উপজেলা যুবলীগের আহবায়ক জসিম উদ্দিন মাস্টার, রমিজ উদ্দিন, যুবলীগ নেতা শাহ জাহান, সালাহ উদ্দিন, মইনুল ইসলাম, কৃষক লীগের আহবায়ক তাহের মিয়া, যুগ্ম আহবায়ক বাবুল মিয়া, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সভাপতি বশির আহমদ, সাধারণ স¤পাদক রুহুল ফেরদৌস পুলক, ছাত্রলীগ নেতা নিউটন দাস শয়ন, শেখ সুমন আহমদ, রেজাউল হক, এনামুল হাসান, হুমায়ুন রশিদ প্রমুখ। এর আগে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন মুহিবুর রহমান মানিক এমপি। এছাড়া উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শোক সভায় ও প্রধান অতিথির বক্তব্য রাখেন তিনি।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com