1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১১:১৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

ভূমিকম্পে কাঁপলো সুনামগঞ্জ
স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জসহ সারাদেশে ভূমিকম্প অনুভূত হয়েছে। রিখটার স্কেলে এর মাত্রা ছিল ৫.৫। সোমবার (১৪ আগস্ট) রাত ৮টা ৫০ মিনিটের দিকে এ ভূমিক¤প অনুভূত হয়।
মার্কিন ভূতাত্ত্বিক জরিপ সংস্থা (ইউএসজিএস) জানিয়েছে, এ ভূমিকম্পের উৎপত্তিস্থল ছিল সিলেট জেলার কানাইঘাট থেকে সাত কিলোমিটার দূরে। বাংলাদেশ, ভারত, ভুটান, নেপাল, মিয়ানমারে একযোগে এ ভূমিকম্প অনুভূত হয়।
সুনামগঞ্জে ভূমিকম্প অনুভূত হলে আতঙ্কিত হয়ে পড়েন বাসিন্দারা। এসময় অনেকে ভয়ে বাসার বাইরে চলে যান। তবে কোনো ক্ষয়ক্ষতির তথ্য পাওয়া যায়নি।
শহরের বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা অ্যাড. এনাম আহমদ বলেন, আমি পৌরমার্কেটে ছিলাম। হঠাৎ ভূমিক¤পন শুরু হয়। ভূমিকম্পন কয়েক সেকেন্ড স্থায়ী হয়।
কবি ইকবাল কাগজী বলেন, আমি মাত্র জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরি থেকে বের হয়েছি। তখন হঠাৎ এই ভূমিকম্পন শুরু হয়। এতে মানুষের মধ্যে আতঙ্ক দেখা দেয়।
আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ তরিফুল নেওয়াজ কবির জানান, রিখটার স্কেলে এ ভূমিকম্পের মাত্রা ছিল ৫ দশমিক ৫। মাঝারি মাত্রার এ ভূমিকম্পের উৎস ছিল রাজধানীর আগারগাঁওয়ের ভূমিকম্প পর্যবেক্ষণ কেন্দ্র থেকে ২২৮ কিলোমিটার দূরে ভারতের মেঘালয় আসাম অঞ্চল।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com