1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০২:৫৬ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জাতীয় শোক দিবস উপলক্ষে বিভিন্ন প্রতিযোগিতা অনুষ্ঠিত

  • আপডেট সময় মঙ্গলবার, ১৫ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদত বার্ষিকীতে জাতীয় শোক দিবস পালন উপলক্ষে চিত্রাঙ্কন, রচনা ও কবিতা আবৃত্তি প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল ৪টায় শহরের শহীদ আবুল হোসেন মিলনায়তনে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতার আয়োজন করে সুনামগঞ্জ জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি। শহরের প্রাইমারি স্কুল, হাইস্কুল ও কিন্ডারগার্টেন স্কুলের শিক্ষার্থীরা প্রতিযোগিতায় অংশ নেয়।
শিক্ষার্থীদের চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ক, খ, গ গ্রুপে। ক গ্রুপের (অনুর্ধ ৩য় শ্রেণী) বিষয় ইচ্ছেমত। খ গ্রুপের (৪র্থ ও ৬ষ্ঠ) বিষয় বঙ্গবন্ধু ও বাংলাদেশ। গ গ্রুপের (৭ম থেকে ১০ম) বিষয় বঙ্গবন্ধুর প্রতিকৃতি অঙ্কন।
উপস্থিত রচনা লিখন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় খ ও গ গ্রুপে। খ গ্রুপের (৪র্থ থেকে ৬ষ্ঠ) বঙ্গবন্ধুর ছোট বেলা, গ গ্রুপের (৭ম থেকে ১০ম) বঙ্গবন্ধু ও বাংলাদেশ।
বঙ্গবন্ধু বিষয়ক কবিতা আবৃত্তি হয়, ক ও খ গ্রুপের (১ম থেকে ৫ম) ছড়া, কবিতা, স্বরচিত কবতা। (৬ষ্ঠ থেকে ১০ম) অনুরূপ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় দুই শতাধিক শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশ নেয়।
প্রতিযোগিতা পরিদর্শন করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সহকারী কমিশনার বুরহান উদ্দিন, পৌর কাউন্সিলর সামিনা চৌধুরী মনি।
এ সময় পৌর মেয়র নাদের বখত বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। বঙ্গবন্ধু শিশুদের ভালবাসতেন। ভালবাসতেন বলেই আজ শিশুরা শিক্ষায় এগিয়ে যেতে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন প্রকারের সুযোগ তৈরি করে দিয়েছেন।
তিনি বলেন, ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। এই দিনে ঘাতকেরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ পরিবারের অন্যান্য সদস্যদেরকে হত্যা করেছিল। তিনি বলেন, এই শিশুরা সুশিক্ষায় এগিয়ে দেশের উন্নয়ন করবে। মেয়র নাদের বখত বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে ডিজিটাল বাংলাদেশ থেকে এখন স্মার্ট বাংলাদেশ প্রতিষ্ঠা হচ্ছে। আমিও আমাদের পৌরসভাকে স্মার্ট পৌরসভা হিসাবে গড়ে তোলার কার্যক্রম শুরু করে দিয়েছি।
প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন চিত্র শিল্পী স্বপন চৌধুরী, শাহ মোহাম্মদ আবু নাসের, রুনা লেইস।
প্রতিযোগিতার সার্বিক পরিচালনায় ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা বাদল চন্দ্র বর্মণ। আজ মঙ্গলবার জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com