1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
বুধবার, ২১ ফেব্রুয়ারী ২০২৪, ১০:০২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কবি সিরাজ উদ্দিনের কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন

  • আপডেট সময় রবিবার, ৬ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
কবি সিরাজ উদ্দিনের কবিতা গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়েছে। এ উপলক্ষে শনিবার সন্ধ্যায় শহরেরর পাবলিক লাইব্রেরি মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন কবি ইয়াকুব বখত বাহলুল।
সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর রজত কান্তি সোম মানস।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন লেখক কবি সুখেন্দু সেন, দৈনিক সুনামগঞ্জের ডাক সম্পাদক ও প্রকাশক, সুনামগঞ্জ প্রেসক্লাবের সভাপতি ও সুনামগঞ্জ পৌর কলেজের অধ্যক্ষ মো. শেরগুল আহমদ, সাবেক ব্যাংক কর্মকর্তা গোলাম আজাদ, জেলা উদীচীর সহ-সভাপতি রমেন্দ্র কুমার দে মিন্টু, শহীদ মুক্তিযোদ্ধা জগৎজ্যোতি পাবলিক লাইব্রেরির সাধারণ স¤পাদক খলিল রহমান, কবি ইকবাল কাগজী, জেলা উদীচীর সাধারণ স¤পাদক জাহাঙ্গীর আলম, শেখ ওয়ারিছ আলী। অনুষ্ঠান পরিচালনা করেন দুর্জয় দত্ত পুরকায়স্থ।
আলোচনা সভা শেষে কবিতাগ্রন্থের মোড়ক উন্মোচন করেন অতিথিবৃন্দ।
বক্তারা বলেন, কবি, লেখক, সাহিত্যিকেরা তাঁর ভেতরের বড় মানুষটাকে নিয়ে ভাবেন। তিনি বেঁচে থাকেন সৃষ্টিশীল হয়ে। যদি তাঁর অন্তর উদ্বেলিত না হয়, ততক্ষণ তিনি সাহিত্যপ্রেমি হতে পারেন না। ততক্ষণ পর্যন্ত তিনি ভেতরে পুড়ে ছাই হতে হয়। তাঁরা বলেন, লেখক সৃষ্টি হতে হলে অনেক ত্যাগ স্বীকার করতে হয়।
বক্তারা বলেন, কবি সিরাজ উদ্দিনের কবিতা গ্রন্থে আছে মানুষ চিত্র কবিতা। তিনি ছিলেন অভিমানী কবি। আক্ষেপ আছে তাঁর কবিতায়। বক্তারা আরও বলেন, সিরাজ উদ্দিন তাঁর জীবদ্দশায় অনেক কবিতা রচনা করে গেছেন। আজ তাঁর ছেলে মো. ফরিদুল ইসলাম সুহেল গ্রন্থ আকারে প্রকাশের ব্যবস্থা করেছে। সোহেল তাঁর বাবার স্বপ্ন বাস্তবায়ন করেছেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com