1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:০৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সন্ত্রাসবিরোধী আইনে গ্রেপ্তার বুয়েটের ২৪ শিক্ষার্থীসহ ৩২ জনের জামিন

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩ আগস্ট, ২০২৩

সাজ্জাদ হোসেন শাহ ::
তাহিরপুরের টাঙ্গুয়ার হাওরে বেড়ানোর নাম করে রাষ্ট্রবিরোধী বৈঠক করার অভিযোগে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ২৪ জন শিক্ষার্থীসহ গ্রেপ্তারকৃত ৩২ জনের জামিন মঞ্জুর করা হয়েছে। বুধবার দুপুরে সুনামগঞ্জ আমল গ্রহণকারী জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাহিরপুর আদালতের বিচারক ফারহান সাদিক তাদের জামিন আবেদন মঞ্জুর করেন।
গ্রেপ্তারকৃতদের জামিনের বিষয়টি নিশ্চিত করে আসামিপক্ষের আইনজীবী তৈয়বুর রহমান বাবুল বলেন, আসামিরা দেশের মেধাবী শিক্ষার্থী। তারা হাওরে ঘুরতে এসেছিলেন। পুলিশ শুধু সন্দেহের বশে এতোগুলো মেধাবী শিক্ষার্থীর ভবিষ্যৎ নষ্ট করতে পারে না। তারা সবাই প্রতিষ্ঠিত পরিবারের সন্তান এবং সবাই মেধাবী শিক্ষার্থী। এসব বিবেচনায় আদালত তাদের জামিন মঞ্জুর করেছেন। গ্রেপ্তারকৃত অপর দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের জামিন আবেদন শিশু বিষয়ক আদালতে শুনানির অপেক্ষায় রয়েছে।
প্রসঙ্গত, গত রবিবার বিকেলে তাহিরপুর থানার টেকেরঘাট অস্থায়ী পুলিশ ক্যাম্পের ইনচার্জ এসআই রাশেদুল কবির উপজেলার উত্তর শ্রীপুর ইউনিয়নের দুধেরআউটা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনে পাটলাই নদী থেকে বুয়েটের সাবেক ও বর্তমান ৩২ শিক্ষার্থীকে নৌকাসহ আটক করে তাহিরপুর থানায় নিয়ে যান। এরপর দিন সোমবার বিকেলে আটককৃতদের বিরুদ্ধে এসআই রাশেদুল কবির বাদি হয়ে আটকৃতদের বিরুদ্ধে গোপন বৈঠকের মাধ্যমে সরকারবিরোধী জনতাবদ্ধ হওয়া, জননিরাপত্তা বিঘিœত করাসহ সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করেন। এরপরদিন মঙ্গলবার বিকালে গ্রেপ্তারকৃতদের পরিবারের সদস্যরা বুয়েট শহীদ মিনার প্রাঙ্গণে এক সংবাদ সম্মেলনে গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে আনা সকল অভিযোগ বানোয়াট বলে দাবি করেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com