1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ১০:২০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শিল্পীদের আর্থিক নিরাপত্তা নিশ্চিতে পেনশন-ভাতা দেয়ার দাবি

  • আপডেট সময় বুধবার, ২ আগস্ট, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের শিল্পীদের আর্থিক নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে পেনশন-ভাতা দেয়ার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় শহরের ট্রাফিক পয়েন্টে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। পরে সুনামগঞ্জের জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দেন সংগঠনের নেতৃবৃন্দ।
সুনামগঞ্জের বেতার ও টেলিভিশন শিল্পী পরিষদের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি বাংলাদেশ টেলিভিশনের সংগীত পরিচালক মো. আপ্তাব মিয়া, সংগঠনের সাধারণ স¤পাদক অ্যাড. দেবদাস চৌধুরী রঞ্জন, বাউলশিল্পী হিরামন তালুকদার, বাউলশিল্পী সাজিদ মিয়া, অঞ্জন চৌধুরী, জুবায়ের বখত সেবুল, শাহীন বখত, বিধান চন্দ্র বণিক, সোহেল রানা, তপন কর, রূপু বণিক, দেবাশীষ তালুকদার শুভ্র, সুষেন চন্দ্র, রিপন চন্দ, আবির আহমদ, আবু তাহের, তুর্জ দাস রাজ।
মানববন্ধনে বক্তারা বলেন, শিল্পীরা শিক্ষিত হয়েও সংগীত চর্চায় ব্যস্ত থেকে কোনো চাকরির সন্ধান করেন না। এক সময় তাদের পরিবারের চাহিদা মেটাতে অর্থের প্রয়োজন হয়। কিন্তু এ সময় সংগীত চর্চা ছাড়া কোনো কাজ করার মানসিকতা থাকে না। তখন অর্থের সংকটে পড়ে পরিবার-পরিজন নিয়ে দুর্বিষহ জীবন কাটাতে হয়। তাঁরা বলেন, এই সংকট কাটিয়ে উঠতে প্রয়োজন পেনশন-ভাতার। পেনশন-ভাতা পেলে কিছুটা হলেও আর্থিক সহযোগিতা পাবেন একজন শিল্পী। তাঁরা পেনশন ভাতা পেতে প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেন।
মানববন্ধন শেষে শিল্পীরা স্মারকলিপি দেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরীর কাছে।
স্মারকলিপি গ্রহণকালে জেলা প্রশাসক উপস্থিত শিল্পীদের উদ্দেশ্যে বলেন, শিল্পীদের জীবনমানের উন্নয়নের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে এই স্মারকলিপি নিয়ম অনুযায়ী পাঠিয়ে দেবো। আপনারা ও পেনশন ভাতা বাস্তবায়নের জন্য চেষ্টা করবেন। তিনি বলেন, জেলা শিল্পকলা একাডেমিতে সংস্কৃতিচর্চা বাড়িয়ে দিতে হবে। সংস্কৃতিকর্মীদের প্রতি প্রেরণা যোগাতে হবে। এ জন্য আমি আপনাদের পাশে থাকবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com