1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

বাঁচতে চায় থ্যালাসেমিয়া আক্রান্ত দুই বোন

  • আপডেট সময় বুধবার, ২৬ জুলাই, ২০২৩

ছাতক প্রতিনিধি ::
ছাতক উপজেলার দোলারবাজার ইউনিয়নের আলমপুর গ্রামের বশির আলীর দুই কন্যাসন্তান বুশরা বেগম (১২) ও হুমায়রা বেগম (১১) থ্যালাসেমিয়া রোগে আক্রান্ত। এই দুইবোন তাঁদের জীবন বাঁচাতে বিত্তবানদের সাহায্য প্রার্থনা করেছে।
তাদের পিতা কৃষক বশির আলী জানান, অর্থের অভাবে নিজ সন্তানদের আর চিকিৎসা করাতে পারছেন না। সমাজের বিত্তবানদের প্রতি সহযোগিতার অনুরোধ জানান তিনি।
তিনি বলেন, খেয়ে না খেয়ে কৃষি কাজ করে কোন রকমে আমাদের সংসার চলে। বুশরা ও হুমায়রা’র বয়স যখন ৩ ও ২ বছর, তখনই তাদের থ্যালাসেমিয়া ধরা পড়ে। তখন থেকেই খেয়ে না খেয়ে ১০ বছর যাবৎ দুই মেয়ের চিকিৎসা করিয়ে আসছি। এ রোগে আক্রান্তদের সুস্থ থাকার জন্য নিয়মিত প্রতি মাসে ডাক্তার দেখিয়ে পরীক্ষা নিরীক্ষা করে হসপিটালে ভর্তি করে রক্ত দিতে হয়। থ্যালাসেমিয়া রোগ ধরা পরার কিছুদিন ওসমানী মেডিকেলে নিয়ে গেলেও চিকিৎসা সুবিধে না পাওয়ায় বিগত ৮ বছর যাবৎ সিলেটে বেশ কয়েকটি প্রাইভেট হাসপাতালের বিশেষজ্ঞ ডাক্তার ধরে তাদের চিকিৎসা চালিয়ে আসছি। কিন্তু আমার দুই মেয়ের কোনো উন্নতি হচ্ছে না। বরং প্রতি মাসে ডাক্তার দেখাতে ১৫ হাজার টাকার প্রয়োজন হয়।
প্রতিবেশী গুলশান আহমদ জানান, বশির আলীর বাবার রেখে যাওয়া জায়গাজমি বিক্রি করে এতদিন চালিয়েছেন তাদের দুই সন্তানের চিকিৎসার খরচ। বর্তমান তিনি অসহায়। স্থানীয় লোকজনের কাছ থেকে কখনো সাহায্য, কখনো ধারদেনা করে চালিয়ে যাচ্ছেন দুই মেয়ের চিকিৎসা ব্যয়।
এ ব্যাপারে উপজেলা সমাজসেবা কর্মকর্তা শাহ মো. শফিউর রহমান জানান, প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী থ্যালাসেমিয়ায় রোগীর জন্য ৫০ হাজার টাকা সহায়তার সুযোগ রয়েছে। তিনি বলেন, তাদের সর্বাত্মক সহযোগিতা করা হবে। তাদের আবেদন সুনামগঞ্জে রয়েছে।
থ্যালাসেমিয়া আক্রান্ত বুশরা বেগম (১২) ও হুমায়রা বেগম (১১)-কে বাঁচাতে সাহায্য পাঠানোর ঠিকানা : বশির আলী, চলতি হিসাব নং- ২০৫০৭৭৭০২৮১২৯৪৯০৪, ইসলামী ব্যাংক, ছাতক শাখা, সুনামগঞ্জ। বিকাশ নাম্বার (পার্সোনাল) বশির আলী – ০১৭২৩৫০৮৫৯২।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com