1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

কৈতক ট্রমা সেন্টার : জেলার স্বাস্থ্যসেবায় যোগ হচ্ছে নতুন মাত্রা

  • আপডেট সময় বুধবার, ২৬ জুলাই, ২০২৩

ছাতক প্রতিনিধি ::
সিলেট বিভাগে দ্বিতীয় ও সুনামগঞ্জ জেলায় একমাত্র ছাতকের কৈতকে স্থাপিত ট্রমা সেন্টার আগামীকাল বৃহস্পতিবার উদ্বোধন হতে যাচ্ছে। এই ট্রমা সেন্টার সুনামগঞ্জ জেলার স্বাস্থ্যসেবায় নতুন মাত্রা যোগ করবে বলে মনে করছেন সুধীজন।
বৃহস্পতিবার (২৭ জুলাই) বিকেল ৩টায় ছাতক উপজেলার কৈতক হাসপাতালে নবনির্মিত ট্রমা সেন্টারের উদ্বোধন করবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। প্রায় ১৮ কোটি টাকা ব্যয়ে নবনির্মিত ট্রমা সেন্টার সিলেট-সুনামগঞ্জ অঞ্চলের দুর্ঘটনা কবলিত আহত মানুষের সহজ স্বাস্থ্যসেবা গ্রহণে সহায়ক হবে।
সংশ্লিষ্টরা জানান, সড়কে প্রতিনিয়ত ঘটছে ছোট-বড় আকারের অসংখ্য দুর্ঘটনা। এসব দুর্ঘটনায় আহত যাত্রীদের তাৎক্ষণিক চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে স্থাপন করা হয়েছে ট্রমা সেন্টারটি। আপাতত ১৮ কোটি টাকা ব্যয়ে ২০ শয্যার ট্রমা সেন্টারে চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে আরও বেশি শয্যায় উন্নীত করার পরিকল্পনা রয়েছে।
সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক জানান, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা সিলেট-সুনামগঞ্জবাসীকে আন্তরিকভাবে ভালোবাসেন বলেই দেশের ৯ম এবং সিলেট বিভাগে দ্বিতীয় ট্রমা সেন্টার সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার কৈতক হাসপাতালে প্রতিষ্ঠিত হয়েছে। তিনি আরও বলেন, বাংলাদেশের মাত্র কয়েকটি জায়গায় এই ট্রমা সেন্টার আছে। সিলেট-সুনামগঞ্জ সড়কের কৈতক হাসপাতাল চারটি উপজেলার টার্নিং পয়েন্ট হিসেবে এই জায়গায় নির্মাণ করা হয়েছে। সড়ক দুর্ঘটনায় আহত হলে প্রাথমিক চিকিৎসার ব্যবস্থা করা হবে। পরবর্তীতে আহত ব্যক্তিকে পঙ্গু হাসপাতালসহ বিভিন্ন স্থানে পাঠানো হবে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com