1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:৫২ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

নাইন্দা নদী উন্মুক্ত রাখার দাবিতে স্মারকলিপি

  • আপডেট সময় মঙ্গলবার, ২৫ জুলাই, ২০২৩

শান্তিগঞ্জ প্রতিনিধি ::
শান্তিগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের চেচারকোণা মৌজার আস্তমা গ্রামের তীরবর্তী নাইন্দা নদী উন্মুক্ত রাখার দাবিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে আস্তমা গ্রামবাসীর গণস্বাক্ষর সম্বলিত স্মারকলিপি প্রদান করা হয়েছে।
সোমবার (২৪ জুলাই) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার উজ জামানের কাছে স্মারকলিপি প্রদান করেন আস্তমা গ্রামের অর্ধশতাধিক ব্যক্তি। এ সময় উপস্থিত ছিলেন আরিছ আলী, বদরুজ্জামান, নাছির উদ্দীন, মশাহিদ মিয়া, লেখন্দর, সাজ্জাদুর রহমান, আব্দুল্লাহ মিয়া, আরিফ উদ্দিন, তফজ্জুল, জমিল হক, রুহেল মিয়া, নাছির উদ্দীন, আব্দুল আহাদ, ফজল হক, হায়দর আলী, মছরব আলী প্রমুখ।
আস্তমা গ্রামের নাছির উদ্দীন, আরিছ আলী ও বদরুজ্জামান বলেন, এই নদীর পানি আমাদের গ্রামের সকল ব্যবহার করে আসছেন দীর্ঘকাল ধরে। আমরা আমাদের গবাদিপশু ও নিজেরা গোসল করি। কৃষি জমিতে পানি সেচ করি। সেই সাথে গ্রামের অসংখ্য ছোট ছোট হাঁসের খামারের হাঁস এই পানিতেই লালন পালন করি। কয়েদিন ধরে একটি মৎস্যখেকো চক্র এই নদীটি উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে ইজারা নেয়ার জন্য পাঁয়তারা করে আসছে। আমরা উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে এই নদীটি যেভাবে যে অবস্থায় আছে সেই অবস্থায় রাখার দাবিতে স্মারকলিপি দিয়েছি। সরকারের কাছে আমাদের একটাই দাবি এই নদীটি যেন ইজারা প্রদান না করা হয়ে।
তারা আরও বলেন, আমাদের গ্রামের মানুষের অবাধ পানি ব্যবহারের একমাত্র খাল এই নাইন্দা নদী। এটি ইজারা দেওয়া হলে অবাধে পানি ব্যবহারের আর কোন কিছু থাকবে না। গ্রামের দেখার উত্তর পাশে দেখার হাওরের প্রতি ডোবা ও বিল সরকারিভাবে ইজারা দেওয়ার ফলে এই বিল ও ডোবায় গ্রামের সাধারণ মানুষ নামতে পারেন না। তাদের গবাদিপশু ও খামারের হাঁস ও সাধারণ জেলেরা মাছ ধরতে পারেন না। আমাদের একমাত্র খালটি যেন ইজারা প্রদান না করা হয়ে সেই জন্য সরকারের কাছে আকুল আবেদন জানাচ্ছি।
শান্তিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ আনোয়ার উজ জামান জানান, আস্তমা গ্রামের অনেক মানুষ আমার কাছে একটি লিখিত আবেদন দিয়ে গেছেন। নাইন্দা নদীর আস্তমা গ্রামের অংশটি জনস্বার্থে উন্মুক্ত রাখার বিহিত ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com