1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ১০:০৩ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান স্মরণে সভা

  • আপডেট সময় সোমবার, ২৪ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং দৈনিক যুগান্তর পত্রিকা ও যমুনা টেলিভিশনের স্বপ্নদ্রষ্টা, বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম-এর তৃতীয় মৃত্যুবার্ষিকী উপলক্ষে সুনামগঞ্জে স্মরণসভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
শনিবার (২২ জুলাই) রাত সাড়ে ৯ টায় সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে যুগান্তর স্বজন সমাবেশ সুনামগঞ্জ এই অনুষ্ঠানের আয়োজন করে।
সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজুর সভাপতিত্বে ও দৈনিক যুগান্তরের সুনামগঞ্জ জেলা প্রতিনিধি মাহবুবুর রহমান পীরের সঞ্চালনায় স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ অ্যাডভোকেট পীর ফজলুর রহমান মিসবাহ।
প্রধান অতিথির বক্তব্যে পীর ফজলুর রহমান মিসবাহ বলেন, বীর মুক্তিযোদ্ধা, দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশনের চেয়ারম্যান ছিলেন একজন দেশপ্রেমিক মানুষ। তিনি দেশের একজন সফল শিল্প উদ্যোক্তা ছিলেন। তিনি জীবন বাজি রেখে দেশকে স্বাধীন করার জন্য যুদ্ধ করেছেন। পরবর্তীতে দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার যাওয়ার জন্য শিল্প-কারখানা গড়ে তোলে লাখো মানুষের কর্মসংস্থান সৃষ্টি করেছেন। তাঁরই স্বপ্নে দেশে গড়ে উঠেছে যমুনার একাধিক ইন্ডাস্ট্রিয়াল পার্ক। দেশে বেসরকারি খাতে কর্মসংস্থানের অন্যতম শীর্ষ প্রতিষ্ঠান এখন যমুনা গ্রুপ। দেশের অর্থনৈতিক উন্নয়নে তাঁর ভূমিকা অনন্য। তিনি ছিলেন দেশের শিল্পপতিদের মধ্যে এক উজ্জ্বল নক্ষত্র। তাঁর মৃত্যুতে জাতি একজন দেশপ্রেমিক শিল্পোদ্যোক্তাকে হারিয়েছে। তাঁর হাতে গড়া গণমাধ্যম দৈনিক যুগান্তর ও যমুনা টেলিভিশন সাহসী সাংবাদিকতার প্রতিকৃত হিসেবে দাঁড় করিয়েছেন। দুর্নীতিবাজদের চোখ রাঙানি পরোয়া না করে নিরন্তর সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলে যাচ্ছে দুটি গণমাধ্যম। তাঁর আকস্মিক চলে যাওয়ায় আমরা একজন দেশপ্রেমিক ও সাহসী মানুষকে হারিয়েছি। এই শূন্যস্থান সহজে পূরণ হবার নয়। তবে কর্মযজ্ঞের মধ্যেই তিনি বেঁচে থাকবেন মানুষের হৃদয়ে।
স্মরণসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, তাহিরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল, সুনামগঞ্জ সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট আবুল হোসেন।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাউয়া ডিগ্রী কলেজের প্রভাষক মোহাম্মদ দুলাল মিয়া, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটের সাবেক সাধারণ স¤পাদক এমরানুল হক চৌধুরী, বর্তমান সাধারণ স¤পাদক হিমাদ্রি শেখর ভদ্র, রিপোটার্স ইউনিটির কার্যনির্বাহী সদস্য মাসুম হেলাল, যুগান্তরের সাবেক জেলা প্রতিনিধি একেএম মহিম, যমুনা টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিনিধি মো. আমিনুল ইসলাম।
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জাহাঙ্গীরনগর ইউপি চেয়ারম্যান ও জাপা নেতা রশিদ আহমদ, ব্যবসায়ি নুরুল হাসান আতাহের, দৈনিক যায় যায় দিনের স্টাফ রিপোর্টার ঝুনু চৌধুরী, এনটিভি ইউরোপের সুনামগঞ্জ প্রতিনিধি লুৎফুর রহমান, দৈনিক সুনামকণ্ঠ পত্রিকার সিনিয়র রিপোর্টার শামসুল কাদির মিছবাহ, আমাদের নতুন সময়ের জেলা প্রতিনিধি দেওয়ান তাসাদ্দুক রাজা ইমন, ঢাকা ট্রিবিউন পত্রিকার সুনামগঞ্জ জেলা প্রতিনিধি আশিকুর রহমান রহমান পীর, আজকের বিজনেস বাংলাদেশ পত্রিকার জেলা প্রতিনিধি দিলাল আহমেদ, সাংবাদিক নজরুল আহমেদ, সুনামগঞ্জ রিপোটার্স ইউনিটির প্রচার ও প্রকাশনা স¤পাদক মনোয়ার চৌধুরী, এশিয়ান টিভির সুনামগঞ্জ প্রতিনিধি আল আমিন, স্বজন সদস্য শাহ মুশাহিদ আলম ফয়সাল, তৌফিকুর রহমান সাদিক প্রমুখ।
আলোচনা অনুষ্ঠান শেষে যমুনা গ্রুপের প্রতিষ্ঠাতা ও যুগান্তরের স্বপ্নদ্রষ্টা বীর মুক্তিযোদ্ধা প্রয়াত নুরুল ইসলামের রুহের মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল পরিচালনা করেন পৌর শহরের আরপিনগর জামে মসজিদে পেশ ইমাম ও খতিব মাওলানা আব্দুল রকিব বিশ্বম্ভরপুরী।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com