1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩১ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা পেলেন ১০ গুণীজন

  • আপডেট সময় শনিবার, ২২ জুলাই, ২০২৩

 

 

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির উদ্যোগে গুণীজন সম্মাননা প্রদান করা হয়েছে। এ উপলক্ষে শুক্রবার বিকেল ৫টায় জেলা শিল্পকলা একাডেমির হাসনরাজা মিলনায়তনে অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান এমপি।
অনুষ্ঠানে মোট ১০জন গুণী ব্যক্তিকে সম্মাননা প্রদান করা হয়। লোকসংস্কৃতিতে কুমকুম চন্দ, সৃজনশীল সাংস্কৃতিক গবেষক হিসেবে ইকবাল কাগজী, কণ্ঠসংগীতে মো. আপ্তাব মিয়া, যাত্রাশিল্পে কাজলী রাণী সাহা, নাট্যকলায় ডা. সালেহ আহমদ আলমগীরকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২১ প্রদান করা হয়। এছাড়া সৃজনশীল সাংস্কৃতিক গবেষক হিসেবে সুমনকুমার দাশ, নাট্যকলায় মো. তফাজ্জল হোসেন, কণ্ঠসংগীতে রূপশ্রী রায়, লোকসংস্কৃতিতে মো. কালা মিয়া এবং সৃজনশীল সাংস্কৃতিক সংগঠক হিসেবে অমিয়াংশু চৌধুরীকে জেলা শিল্পকলা একাডেমি সম্মাননা ২০২২ প্রদান করা হয়েছে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, আমাদের সামনে নির্বাচন। আমরা এখন ব্যস্ত সময় কাটাচ্ছি। সারাদেশে উন্নয়নের সুবাতাস বইছে। তা থেকে বিচ্যুত হওয়া যাবে না। তৃণমূল পর্যায়ে মানুষের উন্নয়নে কাজ করছে সরকার।
তিনি আরও বলেন, আমরা বাস্তবিক উন্নয়নে বিশ্বাসী। নি¤œ আয়ের মানুষের জন্য আমরা আরও কিছু করতে চাই।
মন্ত্রী এমএ মান্নান বলেন, মানুষের কল্যাণের জন্য শিক্ষা ও সংস্কৃতিকে ধরে রাখতে হবে। আমাদের বৈশ্বিক উন্নয়নের প্রয়োজন আছে।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নোমান বখত পলিন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন, পুলিশ সুপার মোহাম্মদ এহসান শাহ। সভাপতির বক্তব্য রাখেন জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।
সম্মাননাপ্রাপ্ত ১০ জন গুণী ব্যক্তির মধ্য থেকে অনুষ্ঠানে বক্তব্য রাখেন কবি ও লেখক ইকবাল কাগজী, লেখক সুমনকুমার দাশ, সংগীতশিল্পী মো. আপ্তাব মিয়া, কাজলী রাণী সাহা, মো. তফাজ্জল হোসেন, অমিয়াংশু চৌধুরী।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ স¤পাদক অ্যাড. মো. শামছুল আবেদীন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার আহমেদ মঞ্জুরুল হক চৌধুরী। অনুষ্ঠানে গান পরিবেশন করেন ডা. সালেহ আহমদ আলমগীর, ধামাইল গান পরিবেশন করেন কুমকুম চন্দ, রূপশ্রী রায়, মো. কালা মিয়া।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com