1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৪৩ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

স্যানক্রেড হাসপাতালে শিক্ষার্থীদের নবীনবরণ ও কোর্স পরিচিতি

  • আপডেট সময় শুক্রবার, ২১ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
স্যানক্রেড হাসপাতালে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের কমিউনিটি প্যারামেডিক শিক্ষার্থীদের নবীনবরণ ও কোর্স পরিচিতি অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ১১টায় শহরতলির ধারারগাঁওয়ে স্যানক্রেড কমিউনিটি প্যারামেডিক ইন্সটিটিউটে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। স্যানক্রেড কমিউনিটি প্যারামেডিক ট্রেনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ পলাশ চিছামের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতেই ২০২৩-২৪ শিক্ষাবর্ষের সিপি নবীন ছাত্র-ছাত্রীদের ফুল দিয়ে বরণ করা হয়।
স্বাগত বক্তব্য রাখেন স্যানক্রেড হাসপাতাল ও সিপিআই প্রশাসনিক কর্মকর্তা আমোস রিছিল। পরে শিক্ষক ও স্টাফ পরিচিতি সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন কোর্স কো-অর্ডিনেটর ও আবাসিক মেডিকেল অফিসার ডা. মুজিবুর রহমান, লেকচারার ও ডেন্টাল সার্জন ডা. ফৌজিয়া রহমান প্রমুখ।
সভাপতির বক্তব্যে স্যানক্রেড কমিউনিটি প্যারামেডিক ট্রেনিং ইন্সটিটিউটের অধ্যক্ষ পলাশ চিছাম বলেন, আমাদের এই হাসপাতালে শুধু আউটডোর, ইনডোর নয় আমরা বিভিন্ন প্রত্যন্ত অঞ্চলে গিয়েও চিকিৎসা সেবা দিয়ে থাকি। দক্ষ চিকিৎসকদের মাধ্যমে মেডিকেল ক্যা¤প করা হয়। তাছাড়াও আমাদের এখানে প্রায় সময় ইউকে থেকে বিশেষজ্ঞ টিম আসে। তাঁদের মাধ্যমেও হাসপাতালের চিকিৎসকদের নিয়ে সেবা প্রদান করি। আমাদের বিশেষত্ব হলো- এই মেডিকেল ক্যা¤েপর বিশেষজ্ঞ চিকিৎসকরা সেবাগ্রহীতার দোরগোড়ায় পৌঁছে যায়। সেখানে বিশেষজ্ঞ চিকিৎসকদের পাশাপাশি যাঁরা কমিউনিটি প্যারামেডিক তাঁরা সহযোগিতা করে। শিক্ষার্থীদের উদ্দেশ্য করে তিনি বলেন, এখান থেকে কমিউনিটি প্যারামেডিক পাস করে আপনারা নিজেদের প্রতিষ্ঠার পাশাপাশি প্রত্যন্ত অঞ্চলের সুবিধাবঞ্চিত মানুষকে চিকিৎসা সেবা প্রদান করতে পারবেন।
পলাশ চিছাম আরো বলেন, এছাড়াও এই হাসপাতালে ডায়াগনস্টিক সেন্টারে রক্ত, প্র¯্রাব পরীক্ষাসহ এক্সরে ও আল্টাসনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষা করা হয়।
উল্লেখ্য, প্রতিবছর বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক অনুমোদিত স্যানক্রেড হাসপাতাল, সুনামগঞ্জে দুই বছর মেয়াদী কমিউনিটি প্যারামেডিক কোর্স ২০১৪ সাল থেকে পরিচালিত হয়ে আসছে। প্রতি ব্যাচে জুলাই থেকে ৪০ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ রয়েছে।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com