1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বুধবার, ২৯ মে ২০২৪, ১১:০৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

আবার বেড়েছে লোডশেডিং অতিষ্ঠ মানুষ

  • আপডেট সময় শুক্রবার, ২১ জুলাই, ২০২৩

শহীদনূর আহমেদ ::
টানা বৃষ্টিপাতের পর সিলেট-সুনামগঞ্জ অঞ্চলে বেড়েছে গরম। আর সেই সঙ্গে পাল্লা দিয়ে চলা লোডশেডিংয়ের কারণে মানুষ অতিষ্ঠ হয়ে পড়েছেন। রাত-দিন সমানতালে ‘লোডশেডিংয়ের আওতায়’ থাকছে জেলা শহরসহ গ্রামীণ জনপদ।
ভুক্তভোগীদের সঙ্গে কথা বলে জানা গেছে, দিনের যেমন অবস্থা, তেমনি রাতের অবস্থা আরও খারাপ। প্রত্যেক রাতেই প্রথমদিকে, মধ্য ভাগে এবং শেষার্ধে বিদ্যুৎ থাকে না। দিনের বেলায় পিক টাইমে বিদ্যুৎ বিভ্রাটে ভোগান্তিতে পড়তে হচ্ছে জনসাধারণকে। পরিবারের শিশু ও বয়স্ক সদস্যরা বেশি কষ্ট পাচ্ছেন। প্রচ- গরমে অনেকেই অসুস্থ হয়ে পড়ছেন।
বিদ্যুৎ উন্নয়ন বোর্ড সুনামগঞ্জ অফিস জানিয়েছে, জাতীয়ভাবে বিদ্যুতের সমস্যা থাকায় চাহিদা অনুপাতে বিদ্যুৎ সরবরাহ পাওয়া যাচ্ছে না। আগে নির্দিষ্ট সময়ে বিদ্যুৎ ঘাটতি থাকলেও এখন দিনের ২৪ ঘণ্টা ঘাটতি থাকায় বাধ্য হয়ে লোডশেডিং করতে হচ্ছে। রাতের বেলায় বিদ্যুতের চাহিদা বেড়ে যাওয়ায় এই সমস্যা আরও প্রকট আকার ধারণ করছে।
তবে পল্লী বিদ্যুৎ কর্তৃপক্ষ বলছে ঘাটতির চেয়ে বন্যা ও বর্ষার কারণে লাইন ও খুঁটি ক্ষতি হওয়ায় মেরামতের কারণে প্রায় সময় বিভিন্ন গ্রামীণ এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকছে। বিশাল সংখ্যক গ্রাহককে চাহিদা অনুপাতে বিদ্যুৎ সরবরাহ করতে কিছুটা বেগ পেতে হচ্ছে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
অপরদিকে নিরবচ্ছিন্ন বিদ্যুৎসেবা পেতে সংশ্লিষ্টদের প্রতি দাবি জানিয়েছেন সাধারণ মানুষজন। সুনামগঞ্জ পৌর শহরের হাছননগর এলাকার বাসিন্দা শওকতুল ইসলাম বলেন, কিছুদিন বিদ্যুতের অবস্থা ভালো গেলেও এখন খুব খারাপ অবস্থার মধ্য দিয়ে সময় যাচ্ছে। রাতের বেশিরভাগ সময় বিদ্যুৎ থাকছে না। পরিবারের শিশু ও বয়স্কদের অবস্থা খুবই খারাপ। আমরা রাতে অন্তত শান্তিতে ঘুমাতে চাই।
পার্থ সারথী চক্রবর্তী বলেন, বর্তমান বিদ্যুতের অবস্থা আগের কথা মনে করিয়ে দেয়। একসময় বিদ্যুৎ ছাড়া থাকতে পারলেও এখন থাকা অসম্ভব। বিদ্যুৎ সমস্যা এখন প্রকট আকার ধারণ করেছে। সরকারের উচিত এই সমস্যা দ্রুত সমাধান করা।
সুনামগঞ্জ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. মশিউর রহমান বলেন, চাহিদা অনুপাতে বিদ্যুৎ সরবরাহ পাওয়া যাচ্ছে না। আগে পিক আওয়ারে ঘাটতি থাকতো এখন ২৪ ঘণ্টা ঘাটতি থাকছে। তাই কয়েকদিন ধরে ভোরেও লোডশেডিং হচ্ছে। এটি জাতীয় সমস্যা। জাতীয়ভাবে সমাধান হলে আমাদের জেলায়ও সমাধান হবে।
সুনামগঞ্জ পল্লী বিদ্যুতের জিএম মো. জাকির হোসেন বলেন, কেবল ঘাটতির জন্য লোডশেডিং হচ্ছে না। অনেক সময় মেরামত কাজের জন্য বিদ্যুৎ বিচ্ছিন্ন করতে হচ্ছে। বিদ্যুৎ সমস্যা সবার জানা, আপনারাও জানেন। এখানে নতুন করে কি আর বলবো।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com