1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৯:৫৯ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দূষণ ঠেকাতে পলিথিন ও প্লাস্টিকসামগ্রী ক্রয় করবে সুনামগঞ্জ পৌরসভা

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
শহরের বাসা-বাড়ির পলিথিনসহ প্লাস্টিকসামগ্রী যেখানে-সেখানে না ফেলে সুনামগঞ্জ পৌরসভা কর্তৃপক্ষের কাছে বিক্রি করে দেয়ার আহ্বান জানিয়েছেন মেয়র নাদের বখত। বুধবার (১৯ জুলাই) সুনামগঞ্জ শহরে এক নাগরিক সংলাপ অনুষ্ঠানে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।
পৌর মেয়র বলেন, শহরের বাসা-বাড়ির মালিক যাঁরা আছেন তাঁরা চাইলেই যে কারো মাধ্যমে পলিথিনসহ প্লাস্টিকসামগ্রী পৌরসভায় পাঠিয়ে দিতে পারেন। আমরা এগুলো ন্যায্যমূল্য দিয়ে ক্রয় করে নেবো। অথবা টোকাই কিংবা পরিচ্ছন্নতাকর্মীরাও যদি আমাদের কাছে এসব সামগ্রী এনে দেয় আমরা টাকা দিয়ে ক্রয় করে নেবো। আগামী এক সপ্তাহের মধ্যে এই কার্যক্রম শুরু করা হবে।
মেয়র নাদের বখত আরো বলেন, পলিথিন ও প্লাস্টিক মাটির নিচে গিয়েও পচে না। যার ফলে মারাত্মক পরিবেশ দূষণ হচ্ছে। প্লাস্টিক শুধু আমাদের শহর না, পুরো পৃথিবীটাই ধ্বংস করে দিচ্ছে। তাই আমরা আহ্বান করছি- শহরের বাসা-বাড়িসহ সকল স্থানের অব্যবহৃত পলিথিনসহ প্লাস্টিক সামগ্রী যাতে আমাদের কাছে ফিরে আসে। আমরা এগুলোকে রিসাইকেল করার ব্যবস্থা করবো। শহরকে দূষণমুক্ত রাখতে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আশা করছি এ বিষয়ে পৌর নাগরিকবৃন্দ পৌরসভাকে সহযোগিতা করবেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com