1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২০ মে ২০২৪, ১১:০৮ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

তোপের মুখে তাহিরপুর থানার ওসি

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২০ জুলাই, ২০২৩

রাজন চন্দ ::
তাহিরপুরে আইন-শৃঙ্খলা কমিটির সভায় উপজেলার যাদুকাটা ও মাহারাম নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনকে কেন্দ্র করে স্থানীয় জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের তোপের মুখে পড়েন তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ ইফতেখার হোসেন।
বুধবার (১৯ জুলাই) দুপুরে তাহিরপুর উপজেলা বঙ্গবন্ধু কনফারেন্স রুমে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় মাহারাম ও যাদুকাটা নদীতে ড্রেজার দিয়ে অবৈধভাবে বালি উত্তোলনের বিষয়ে কথা উঠলে উপস্থিত জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দ বক্তব্যের এক পর্যায়ে বলেন, রাতের আঁধারে অবৈধভাবে বালি উত্তোলন সিন্ডিকেটের সাথে তাহিরপুর থানার ওসি সরাসরি জড়িত রয়েছেন।
সভায় তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হোসেন খান বলেন, রাতের আঁধারে ড্রেজার বসিয়ে অবৈধভাবে বালি উত্তোলনকালে থানার দারোগারা ব্যাগ হাতে নিয়ে টাকা তুলেন। বালি উত্তোলন সিন্ডিকেটের সাথে যদি তাহিরপুর থানা পুলিশের একাত্মতা না থাকতো তাহলে এ কাজ কখনোই সম্ভব হতো না।
সভায় উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর বলেন, যাদুকাটা নদীর পূর্বের ইজারাদাররা সনাতন পদ্ধতিতে বারকি শ্রমিক দিয়ে বালি উত্তোলন করতো। কিন্তু এখন ড্রেজার বসিয়ে জনগণের জমি ও নদীর পার কেটে বালি উত্তোলন করা হচ্ছে। যা তাহিরপুরের মানুষের আগামী দিনে দুঃখ-দুর্দশার বিশেষ কারণ হয়ে দাঁড়াবে।
এ সময় বাদাঘাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নিজাম উদ্দিন, বর্তমান তাহিরপুর থানার ওসিকে অযোগ্য আখ্যায়িত করে বলেন, যাদুকাটা নদীতে দিনে ও রাতে প্রকাশ্যে নদীর পার কেটে বালি উত্তোলন চলছে। যা আমরা অন্য কোনো ওসির আমলে দেখিনি। এতে প্রমাণ হয় যে বালি উত্তোলন সিন্ডিকেটে ওসি জড়িত রয়েছেন।
সভায় বালিজুরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আজাদ হোসাইন বলেন, আমরাও যাদুকাটা নদীর ইজারাদার ছিলাম। তবে রাতের আঁধারে এভাবে ড্রেজার বসিয়ে নদীর পার কেটে কখনোই বালি উত্তোলন করিনি এখন যা প্রতিনিয়তই চলছে।
এ বিষয়ে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি সৈয়দ ইফতেখার হোসেন বলেন, আমাকে জড়িয়ে সভায় যে-সব বক্তব্য উত্থাপন হয়েছে তা সম্পূর্ণ অযৌক্তিক ও আপত্তিকর। আমার থানা পুলিশের সদস্যরা ব্যাগ নিয়ে রাতের আঁধারে টাকা উত্তোলন করে এমন প্রমাণ কেউ দিতে পারবে না।
উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুপ্রভাত চাকমার সভাপতিত্বে অনুষ্ঠিত আইন-শৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান করুণাসিন্ধু চৌধুরী বাবুল। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা বেগম, তাহিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অমল কান্তি কর প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com