1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৩০ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগাতে হবে : এমপি মিসবাহ

  • আপডেট সময় বুধবার, ১৯ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
সুনামগঞ্জের শহর সমাজসেবার সমন্বয় পরিষদ কর্তৃক পরিচালিত দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ কেন্দ্রের কম্পিউটার অফিস এপ্লিকেশন কোর্সের উত্তীর্ণ প্রশিক্ষণার্থীদের মধ্যে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকাল ৪টায় জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এই সার্টিফিকেট বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য অ্যাড. পীর ফজলুর রহমান মিসবাহ।
তিনি বলেন, কম্পিউটার বিষয়ে দুই দিকে জ্ঞান অর্জন করা যায়। একটি হলো নিজের জীবনমান উন্নয়নে এগিয়ে নিতে ভাল দিক নিয়ে কাজ করা, অপরটি হলো নিজের জীবনকে ধ্বংসের দিকে ঠেলে দিতে অশ্লীল পন্থায় এগিয়ে নেয়া। যারা দক্ষভাবে ক¤িপউটার বিষয়ে জ্ঞান অর্জন করেছেন, তারা অবশ্যই প্রশিক্ষণলব্ধ জ্ঞান নিজের জীবনমানের উন্নয়নে কাজে লাগাবেন।
তিনি বলেন, বর্তমান সরকার সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে মানুষের কল্যাণে সেবার মান উন্নত করেছে। আজকে জটিল রোগীরা, বয়স্করা, বিধবাগণ, গর্ভকালীন মায়েরা ভাতা পাচ্ছেন। প্রবীণ নিবাস ও এতিম শিশুদের জীবনমানের উন্নয়নে সরকার কাজ করে যাচ্ছে।
তিনি আরও বলেন, মানুষ সমাজ সেবা কার্যালয়ের সেবা নিতে তাদের জানা থাকতে হবে। সমাজসেবার কোন কোন স্থানে গিয়ে সেবা নিতে হয়। অবশ্য সমাজসেবার নিজস্ব ভবন হচ্ছে একই স্থানে গিয়ে সকল সেবা গ্রহণ করা যাবে।
বিশেষ অতিথির বক্তব্যে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, সমাজসেবার মাধ্যমে যে সামাজিক নিরাপত্তার বিষয়টি আজ অনেকটা এগিয়েছে। মাননীয় প্রনানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ উন্নয়ন হচ্ছে দেশের বিভিন্ন জেলা, উপজেলা ও গ্রাম-গঞ্জে। আজ ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ হিসেবে পরিণত হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে জেলা সমাজসেবা কার্যালয়ের উপ-পরিচালক সুচিত্রা রায় বলেন, সুনামগঞ্জ জেলায় বয়স্ক ভাতা পাচ্ছেন ৮৩ হাজার ৩৫৮ জন, বিধবা ও স্বামী নিগৃহীতা মহিলা ভাতা পাচ্ছেন ৩০ হাজার ২০৯ জন, প্রতিবন্ধী ভাতা ৩৪ হাজার ৬৭২ জন, প্রতিবন্ধী শিক্ষা উপ-বৃত্তি পাচ্ছেন ১ হাজার ১৭২ জনসহ বিভিন্ন জটিল রোগীদের আর্থিক সহায়তা, প্রতিবন্ধীদের পুনর্বাসন, ভিক্ষুক পনর্বাসন ও বিভিন্ন রকমের ভাতা ও আর্থিক সহায়তা প্রদান করা হচ্ছে। জন্ম থেকে মৃত্যু পর্যন্ত মানুষের কল্যাণে সমাজসেবা অধিদপ্তর কাজ করে যাচ্ছে। প্রতিষ্ঠানটি ৫২ রকমের সামাজিক নিরাপত্তার বিষয় নিয়ে কাজ করছে। তিনি বলেন, সমাজসেবা কার্যালয়ের নিজস্ব ভবন অচিরেই উদ্বোধন হবে। তখন মানুষ একই স্থানে সকল প্রকার সেবা পেতে আর কোনো সমস্যা হবে না।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাবেক সিভিল সার্জন ডা. মনোওয়ার আলী। সভাপতিত্ব করেন মো. জাহাঙ্গীর আলম।
সভা পরিচালনা করেন উপজেলা সমাজ সেবা অফিসার মোহাম্মদ শাহিনুর আলম।
সভায় আরও বক্তব্য রাখেন পৌরসভার প্যানেল মেয়র আহমদ নুর, কাউন্সিলর সামিনা চৌধুরী মনি, শহর সমাজসেবা সমন্বয় পরিষদ কার্যনির্বাহী কমিটির সদস্য সুবিমল চক্রবর্তী চন্দন, তাজুল ইসলাম, প্রশিক্ষণার্থী রিমা পুরকায়স্থ, আব্দুল্লাহ আল মামুন। আলোচনা সভা শেষে ১২০ প্রশিক্ষণার্থীর মাঝে সার্টিফিকেট বিতরণ করেন অতিথিবৃন্দ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com