1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

দাঙ্গা-হাঙ্গামা করলে জেলা আ.লীগ বসে থাকবে না

  • আপডেট সময় বুধবার, ১৯ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
‘বিএনপি-জামায়াতের সন্ত্রাস, জঙ্গিবাদ, নৈরাজ্য, অপরাজনীতি ও অব্যাহত দেশবিরোধী ষড়যন্ত্রের’ বিরুদ্ধে সুনামগঞ্জে শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা করেছে জেলা আওয়ামী লীগ। মঙ্গলবার (১৮ জুলাই) বেলা ১২টায় সুনামগঞ্জ পৌরসভা চত্বর থেকে শোভাযাত্রাটি শুরু হয়।
এর আগে সকাল থেকেই আওয়ামী লীগের সহযোগী ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খ- খ- মিছিল নিয়ে শোভাযাত্রা শুরুর স্থলে সমবেত হন। আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষক লীগ, মৎস্যজীবী লীগসহ দলের সহযোগী ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের পদচারণায় পুরো পৌরসভা চত্বর এবং এর আশপাশের এলাকা মুখরিত হয়ে ওঠে। হাজারো নেতাকর্মীর স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে রমিজবিপণিস্থ দলীয় কার্যালয় প্রাঙ্গণে সমাবেশে মিলিত হয়।
এদিকে, বিপুল সংখ্যক নেতাকর্মীর অংশগ্রহণে শোভাযাত্রাকে ‘রাজপথে শক্তির মহড়া’ বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। তারা বলছেন, জেলা আওয়ামী লীগের ধারাবাহিক কর্মসূচির ফলে তৃণমূলের নেতাকর্মীরা যেমন চাঙ্গা হয়েছেন, তেমনি বিরোধীদলকেও আওয়ামী লীগের শক্তি এবং সামর্থ্যরে বিষয়টি জানান দেয়া হচ্ছে।
মঙ্গলবারের সমাবেশে জেলা আওয়ামী লীগের সাধারণ স¤পাদক নোমান বখত পলিনের বক্তব্যেও সেই বার্তাটি ইঙ্গিত করে। প্রধান অতিথির বক্তব্যে নোমান বখত পলিন বলেন, সুনামগঞ্জ শান্তি ও সম্প্রীতির জায়গা। এখানে অসাম্প্রদায়িক সব মানুষের জায়গা। আমরা চাই সেইভাবেই বসবাস করতে। এখানে কেউ দাঙ্গা-হাঙ্গামা করবেন, হরতাল করে মানুষের অশান্তি তৈরি করবেন, সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন ঘরে বসে থাকবে না।
তিনি আরও বলেন, দফা আমরা বুঝিনা। আগামী জাতীয় সংসদ নির্বাচন হবে সংবিধান সম্মতভাবে। সংবিধানে যা লিখা আছে এর বাইরে কোনো কথা হতে পারে না। সংবিধানের জন্য ১৯৭১ সালে যাঁরা জান-প্রাণ দিয়েছেন, যাঁদের জীবন ও সম্ভ্রমের বিনিময়ে আজকের এই বাংলাদেশ ও সংবিধান তার সঙ্গে আওয়ামী লীগ বেইমানি করতে পারেনা।
রাজপথের বিরোধী দল বিএনপিকে ইঙ্গিত করে নোমান বখত পলিন আরো বলেন, আপনারাও নির্বাচনে আসুন, উন্নয়নের ধারাবাহিকতায় সমর্থন করুন, জনগণ আপনাদের সমর্থন দিতেও পারে।
কর্মসূচিতে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, জেলা আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট আব্দুল করিম, শঙ্কর চন্দ্র দাস, অ্যাডভোকেট চাঁন মিয়া, জিতেন্দ্র তালুকদার পিন্টু, অ্যাডভোকেট নজরুল ইসলাম, অ্যাডভোকেট শুকুর আলী, অমল কর, সীতেশ তালুকদার মঞ্জু, অ্যাডভোকেট বিমান কান্তি রায়, মো. ফজলুল হক, অ্যাড. কল্লোল তালুকদার, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি সুয়েব চৌধুরী, সহ-সভাপতি ঝন্টু তালুকদার, সুনামগঞ্জ পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, দপ্তর স¤পাদক লিটন সরকার, যুবলীগ নেতা সাজ্জাদ হোসাইন নাহিদ, মো. শাহিন হোসাইন, জেলা শ্রমিক লীগের সাধারণ স¤পাদক সাইফুল ইসলাম মুবিন, জেলা কৃষক লীগের সদস্য সচিব বিন্দু তালুকদার, জেলা কৃষকলীগ নেতা শাহারুল আলম শেরুল, শুভ বণিক, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি ইফতি বখত, খোরশেদুল হাসান খুরশেদ, উপ-ধর্মবিষয়ক স¤পাদক দীপ্ত দাস তন্ময় প্রমুখ।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com