1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৮:৫০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

এফআইভিডিবি-আরইসিসি প্রকল্পের সহযোগিতায় দুর্যোগ ব্যবস্থাপনা কর্মশালা

  • আপডেট সময় বুধবার, ১৯ জুলাই, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
দিরাই উপজেলা পরিষদের আয়োজনে দুর্যোগ ব্যবস্থাপনা কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১৮ জুলাই) উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়।
এফআইভিডিবি-আরইসিসি প্রকল্পের সহযোগিতায় দিরাই উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মঞ্জুর আলম চৌধুরী, পৌর মেয়র বিশ্বজিৎ রায়, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানবৃন্দসহ দুর্যোগ ব্যবস্থাপনা স্ট্যান্ডিং কমিটির সদস্যবৃন্দ। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পর্যায়ের অন্যান্য কর্মকর্তাবৃন্দসহ এফআইভিডিবি-আরইসিসি প্রকল্পের কর্মকর্তাবৃন্দ।
কর্মশালার সঞ্চালনা করেন দিরাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহমুদুর রহমান মামুন। তিনি উপজেলার দুর্যোগ ব্যবস্থাপনার বিভিন্ন চিত্র তুলে ধরেন।
এফআইভিডিবি- আরআইসিসি প্রকল্পের পক্ষ থেকে গ্রাম পর্যায়ের দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি কর্তৃক দুর্যোগ সম্পর্কিত সমস্যা চিহ্নিতকরণসহ ওয়ার্ডসভা ও ইউনিয়ন বাজেট সভায় দুর্যোগ মোকাবেলায় স্থানীয় সরকারের জনপ্রতিনিধিদের কাছে তুলে ধরার প্রস্তাবনাসমূহ পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশনে দেখানো হয়।
কর্মশালায় জানানো হয়, এফআইভিডিবি-আরইসিসি প্রকল্পের মাধ্যমে গ্রাম পর্যায়ে ক্লাইমেট ফিল্ড স্কুল পরিচালনা করা হচ্ছে। জলবায়ুনির্ভরশীল কৃষি প্রযুক্তি প্রদর্শনী স্থাপন ও ওয়ান স্টপ “কৃষি পরিষেবা কেন্দ্র” স্থাপন করে কৃষকদের দুর্যোগ ও জলবায়ু সংক্রান্ত তথ্য জানানোর কার্যক্রম হাতে নেয়া হয়েছে।
দিরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. মঞ্জুর আলম চৌধুরী দুর্যোগপ্রবণ দিরাই উপজেলার দুর্যোগ ঝুকি হ্রাসকরণ কর্মকান্ড গ্রহণ করে সকলকে এগিয়ে আসার আহ্বান জানান।
সবশেষে ক্লাইমেট রিস্ক ম্যানেজমেন্ট কমিটির মাধ্যমে চিহ্নিত করা রাজানগর ও করিমপুর ইউনিয়ন এবং দিরাই পৌরসভার জলবায়ু পরিবর্তনের কারণে সৃষ্ট ঝুঁকি মোকাবেলা সংক্রান্ত কর্মপরিকল্পনার একটি সংকলনপত্র এফআইভিডিবির পক্ষ থেকে উপজেলা পরিষদের কাছে হস্তান্তর করা হয়। পরিশেষে কর্মশালায় সহযোগিতার জন্য এফআইভিডিবিকে ধন্যবাদ জানানো হয়।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com