1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৪:১৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

শাল্লায় সম্প্রীতি নষ্ট হতে দেব না : এমপি জয়া সেন

  • আপডেট সময় রবিবার, ১৬ জুলাই, ২০২৩

শাল্লা প্রতিনিধি ::
সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা বলেছেন, আওয়ামী লীগ সরকার অন্যায় জুলুম সহ্য করে না। এই সরকার মুক্তিযুদ্ধের চেতনার সরকার, এই সরকার হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ও মুসলমানের সরকার। এই সরকার উন্নয়নের সরকার। এই সরকার অসাম্প্রদায়িক সরকার। এই সরকারের সময় কেনো সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন আতঙ্কে থাকবে? বর্তমান সরকার সংখ্যালঘুবান্ধব সরকার। আপনাদেরকে ঐক্যবদ্ধ হয়ে অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।
তিনি আরও বলেন, সাহস হারাবেন না। আমি আপনাদের সাথে ছিলাম, আছি এবং থাকব। দুই বছর আগে যখন নয়াগাঁওয়ে হামলার ঘটনা ঘটে, তখন আমি অসুস্থ ছিলাম। যেকারণে আমি নয়াগাঁও আসতে পারিনি। তবে সেই দুর্যোগের সময়ে আমি আপনাদের খোঁজ খবর নিয়েছি প্রতিনিয়ত। আর মাননীয় প্রধানমন্ত্রী তো সব সময় আপনাদের খোঁজ খবর নিয়েছেন। প্রধানমন্ত্রী প্রায়ই আমাকে বলেন হাওরের মানুষ কেমন আছেন। আমি বলি ভাল আছেন। কিন্তু আমি বুঝিনা ২০২১ সালের ১৭মার্চ দিরাই-শাল্লার সম্প্রীতি নষ্ট হলো কেনো? সুরঞ্জিত সেনগুপ্ত জীবিত থাকাকালীন সময়ে তো দিরাই-শাল্লায় এধরনের সাম্প্রদায়িকতা ছিল না। এর পেছনে ইন্ধনই বা ছিল কার? ভবিষ্যতে দিরাই-শাল্লার সম্প্রীতির বন্ধন আর নষ্ট হতে দেবেন না বলে তিনি আশ্বস্ত করেন সাম্প্রদায়িক হামলায় ক্ষতিগ্রস্ত নয়াগাঁও গ্রামবাসীকে।
শনিবার সকাল ১১টায় শাল্লা উপজেলার নয়াগাঁও গ্রামের দুটি পাড়ায় পৃথক পৃথক সভায় ও বিকেল ৩টায় শাল্লা ইউপির সাতপাড়া বাজারে জনসমাবেশে প্রধান অতিথির বক্তব্য এসব কথা বলেন সংসদ সদস্য ড. জয়া সেনগুপ্তা।
শাল্লা সদরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে কর্মীদের সাথে মতবিনিময় ও সাতপাড়া বাজারে জনসমাবেশের পৃথক দুটি সভায় সভাপতিত্ব করেন শাল্লা উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অলিউল হক।
এসময় বক্তব্য রাখেন উপজেলা আ.লীগের যুগ্ম সাধারণ স¤পাদক ও ২নং হবিবপুর ইউপি চেয়ারম্যান সুবল চন্দ্র দাস, দিরাই উপজেলা আ.লীগের সভাপতি কামাল উদ্দিন, সাধারণ স¤পাদক প্রদীপ রায়, সাংগঠনিক স¤পাদক অভিরাম তালুকদার, হবিবপুর ইউপি সদস্য বিশ্বরূপ দাস, সুধীর চন্দ্র দাস ও বীর মুক্তিযোদ্ধা জগৎ চন্দ্র দাস।
অপরদিকে, শনিবার দুপুর সাড়ে ১২টায় শাল্লা উপজেলা পরিষদের গণমিলনায়তনে ঐচ্ছিক তহবিলের নগদ অর্থ বিতরণ করেন তিনি। এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেবের সভাপতিত্বে ও ৩নং বাহাড়া ইউপি চেয়ারম্যান বিশ্বজিৎ চৌধুরী নান্টু এবং উপজেলা আ.লীগের প্রচার স¤পাদক নওশের মনিরের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য দেন ড. জয়া সেনগুপ্তা এমপি। এসময় বক্তব্য রাখেন শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম, উপজেলা আ.লীগের সহ সভাপতি আব্দুস ছাত্তার মিয়া প্রমুখ।
পরে দুপুর ৩টায় শাল্লা ইউপির সাতপাড়া বাজারে আরেকটি জন সমাবেশে যোগ দেন ড. জয়া সেনগুপ্তা। সাতপাড়া বাজারে জনসমাবেশ অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন ওমর ফারুক।
এ সময় এমপি জয়া সেনগুপ্তা আবারও নৌকা প্রতীক নিয়ে দিরাই-শাল্লা (সুনামগঞ্জ-২) আসনের ঐতিহ্য ধরে রেখে উন্নয়নের অগ্রযাত্রা অব্যাহত রাখবেন বলে ঘোষণা দেন। এসময় জয় বাংলা জয় বঙ্গবন্ধু ও নৌকা নৌকা স্লোগানে মুখরিত হয়ে ওঠে জনসভাস্থল। শাল্লা উপজেলায় এসব পৃথক কর্মসূচিতে দিরাই-শাল্লা আ.লীগসহ অঙ্গ সংগঠনের অন্যান্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com