1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪, ০৩:৩০ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

অ্যাসাইনমেন্টে নম্বর পেতে গাছ লাগাতে হবে

  • আপডেট সময় শুক্রবার, ৯ জুন, ২০২৩

সুনামকণ্ঠ ডেস্ক ::
সারাদেশে তাপদাহ বহমান। রাজধানীর মানুষও পড়েছে চরম বিপাকে। বাতাস পেতে গাছের অভাব বোধ করছেন সবাই। তাই বৃক্ষরোপণের প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দিচ্ছেন অনেকেই। সেটিকেই গুরুত্ব দিয়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগ। মূলত পরিকল্পনাটি বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক ড. শারমীন আখতারের। তথ্যটি নিশ্চিতও করেছেন তিনি।
ড. শারমীন আখতার ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের ল্যান্ড ইউজ অ্যান্ড ন্যাচারাল রিসোর্স ল কোর্সের শিক্ষকতা করেন। পরিবেশ ও আবহাওয়ার বর্তমান অবস্থা পর্যবেক্ষণের পর নিজ শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্টে নম্বর দিতে প্রতিজনকে গাছ লাগাতে বলেছেন তিনি। নম্বর পেতে কোর্সের প্রতিটি শিক্ষার্থীকে গাছ বা চারা রোপণ করতে হবে। সে চিত্র ছবির মাধ্যমে তার কাছে পাঠালেই কোর্স অ্যাসাইনমেন্টের নম্বর মিলবে। শিক্ষার্থীদের বলা হয়েছে, কোর্সের এসাইনমেন্টে নম্বর পেতে আসন্ন ঈদুল আযহার মধ্যে একটি করে গাছ লাগাতে হবে শিক্ষার্থীদের।
ড. শারমীন আখতার বলেন, কোর্সের সাথে সম্পর্কিত হওয়ায় শিক্ষার্থীদের পরিবেশের প্রতি সহনশীল হতে ও বৃক্ষরোপণে উদ্বুদ্ধ করতে এ নির্দেশনা দিয়েছি। পরিবেশের প্রতি শিক্ষার্থীদের মমত্ববোধ জাগ্রত হবে। তারা দেশপ্রেমে উদ্বুদ্ধ হবে।
শিক্ষার্থীরাও তাদের বিভাগীয় প্রধানের এমন পরিকল্পনাকে সাধুবাদ জানিয়েছেন। ভূমি ব্যবস্থাপনা ও আইন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী সুমনা আক্তার বলেছেন, জলবায়ু পরিবর্তনে বর্তমানে সারা বাংলাদেশে যে তাপদাহ চলছে, তা প্রতিরোধে আমাদের বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়ার উপযুক্ত সময় চলে এসেছে। এমন অবস্থায় আমাদের শিক্ষক শ্রেণিকক্ষের পারফরম্যান্সের জন্য নির্ধারিত নম্বর পেতে গাছ লাগানোর নির্দেশনা দিয়েছেন। ম্যাডামের নির্দেশনা পেয়ে আমরা আনন্দিত। কারণ, আবহাওয়া ও জলবায়ুর বর্তমান পরিস্থিতি অনুযায়ী বৃক্ষ রোপণ কর্মসূচি বাস্তবায়নের যে জরুরি প্রয়োজন দেখা দিয়েছে, সেখানে এ পদক্ষেপটি সুন্দর সূচনা।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com