1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৮:২২ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

পানির লাইনে মিটার বসানোর উদ্যোগ

  • আপডেট সময় সোমবার, ১৫ মে, ২০২৩

শামসুল কাদির মিছবাহ ::
পানির অপচয় ও সাশ্রয়ের লক্ষ্যে শহরের পানির লাইনে মিটার বসানোর উদ্যোগ নিয়েছে সুনামগঞ্জ পৌরসভা। ইতোমধ্যে পরীক্ষামূলকভাবে সাড়ে তিনশ পানির মিটার বসানো হয়েছে। পাইলট প্রকল্পের আওতায় এই কাজটি স¤পন্ন করেছে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
পৌরসভা সূত্র জানিয়েছে, পৌর শহরের প্রতিটি ওয়ার্ডে সীমিতভাবে পরীক্ষামূলক পানির মিটার বসানো হয়েছে। যদি এর সুফল আসে আগামীতে অটোমেশনের আওতায় নিয়ে আসা হবে সকল গ্রাহকদের।
সুনামগঞ্জ পৌরসভার নির্বাহী প্রকৌশলী কালী কৃষ্ণ পাল জানান, এটি একটি পরীক্ষামূলক উদ্যোগ। পৌরসভা থেকে সরবরাহকৃত পানি শহরের কোনো কোনো বাসা বা প্রতিষ্ঠানে অধিক ব্যবহার বা অপচয় হচ্ছে। অথচ সকল গ্রাহকরাই নির্ধারিত পানির বিল পরিশোধ করছেন। তিনি আরও বলেন, কোন বাসায় কত লিটার পানি ব্যবহার হয় এটি পরীক্ষা করার জন্যই এই মিটার বসানো হয়েছে। এই মিটারের মাধ্যমে সুফল পাওয়া গেলে ভবিষ্যতে পৌর শহরের সকল গ্রাহকের অটোমেশনের আওতায় নিয়ে আসা হবে।
প্রসঙ্গত, শহরে প্রায় ১৯শ পানির গ্রাহক রয়েছেন। প্রতিদিন পৌর পানি শোধনাগার থেকে প্রায় সাত লাখ গ্যালন পানি সরবরাহ করা হচ্ছে।

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com