1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
  3. [email protected] : wp-needuser : wp-needuser
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৩:৫৮ অপরাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

সরকার শ্রমজীবী মানুষের জীবন-মান উন্নয়নে কাজ করছে : মেয়র নাদের বখত

  • আপডেট সময় বুধবার, ৩ মে, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
“শ্রমিক মালিক ভাই ভাই, সোনার বাংলা গড়তে চাই” এই স্লোগানকে সামনে রেখে সুনামগঞ্জে বর্ণাঢ্য শোভাযাত্রা ও আলোচনা সভা এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে মহান মে দিবস উদযাপন করেছে ইজিবাইক, রিকসা, হোটেল ও দোকান শ্রমিক ইউনিয়নের সমন্বয়ে গঠিত সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদ।
সোমবার (১ মে) সকালে সুনামগঞ্জ পৌরসভা চত্বর থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে এক আলোচনা সভায় মিলিত হয়।
সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. সোহেল আহমদ-এর সভাপতিত্বে ও ইজিবাইক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো. আনোয়ার হোসেনের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন দৈনিক সুনামকণ্ঠের সম্পাদক ও প্রকাশক বিজন সেন রায়, অ্যাড. নজরুল ইসলাম, সুনামগঞ্জ রিপোর্টার্স ইউনিটির সভাপতি লতিফুর রহমান রাজু, সুনামগঞ্জ জেলা ইজিবাইক সমিতির সহ-সভাপতি মোসাদ্দিক আলী বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক মো. হাফিজুর রহমান, অর্থ সম্পাদক বিপ্লব কান্তি তালুকদার, শ্রমিক নেতা শফিক মিয়া, মিন্টু মিয়া, শোয়েব আহমদ, রঞ্জিত পাল, নিখিল রায়, আব্দুল আলী, আব্দুর রউফ, আতাউর মিয়া, একে মিলন আহমদ প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত বলেন, মহান মে দিবস শ্রমজীবী মানুষের অধিকার আদায়ের দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মানুষকে দুইটি ভাগে ভাগ করেছিলেন- শোষণকারী ও শোষিত। তবে বঙ্গবন্ধু সব সময়ই শোষিত মানুষের পক্ষে ছিলেন। তিনি আজীবন শোষিত মানুষের পক্ষে লড়াই করেছেন। বর্তমান আওয়ামী লীগ সরকার জাতির পিতার পদাঙ্ক অনুসরণ করে দেশের শ্রমজীবী মানুষের জীবন-মান উন্নয়ন ও কল্যাণে বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করে যাচ্ছে।
মেয়র নাদের বখত আরও বলেন, শহরে ইজিবাইক শ্রমিক ও হোটেলের শ্রমিকদের ৮ ঘণ্টা শ্রম নির্ধারণ করার দাবি জানাই। তিনি বলেন, যারা ইজিবাইকের মালিক রয়েছেন কম মজুরিতে কোন শিশুকে ইজিবাইক চালাতে আনবেন না। মনে রাখতে হবে ১৮ বছরের কমবয়সী সবাই শিশু। তাদের কাজে নিয়োজিত করলে সেটা হবে শিশু আইনে অপরাধ। এসময় তিনি ইজিবাইকের জন্য শীঘ্রই নির্দিষ্ট একটি ভাড়ার তালিকা প্রণয়নে শ্রমিক নেতাদের আশ্বস্ত করেন।
অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সুনামগঞ্জ জেলা শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি মো. সোহেল আহমদ বলেন, শ্রমিকদের হাড়ভাঙা শ্রম ও রক্তঝরা ঘামের কারণে দেশের অর্থনীতির চাকা সচল রয়েছে। কিন্তু শ্রমিকরা বিভিন্ন ক্ষেত্রে নির্যাতিত হচ্ছেন। শ্রমিকদের বিভিন্ন দাবি বাস্তবায়নে পৌর মেয়র নাদের বখতসহ জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সুদৃষ্টি কামনা করেন তিনি।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com