1. [email protected] : admin2017 :
  2. [email protected] : Sunam Kantha : Sunam Kantha
মঙ্গলবার, ৩০ মে ২০২৩, ১০:৩৭ পূর্বাহ্ন
ঘোষণা ::
সুনামগঞ্জ জেলার জনপ্রিয় সর্বাধিক পঠিত পত্রিকা সুনামকন্ঠে আপনাকে স্বাগতম। আমাদের পাশে থাকার জন্য সকলকে আন্তরিক অভিনন্দন। আমাদের পত্রিকায় বিজ্ঞাপন দিতে যোগাযোগ করুন - 01711-368602

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সদর উপজেলা শাখার সম্মেলন অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ২৬ মার্চ, ২০২৩

স্টাফ রিপোর্টার ::
বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সুনামগঞ্জ সদর উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার বেলা ১১টায় শহরের কেন্দ্রীয় শ্রীশ্রী কালীবাড়ী নাট মন্দির প্রাঙ্গণে এই সম্মেলন অনুষ্ঠিত হয়। সম্মেলনের উদ্বোধন করেন সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত।
সম্মেলনে উদ্বোধকের বক্তব্যে মেয়র নাদের বখত বলেন, আমি সকল মানুষের কল্যাণে কাজ করে আসছি। আমাদের সম্প্রীতির সুনামগঞ্জে সকল ধর্মের মানুষের মধ্যে শ্রদ্ধা, ভালবাসা ও আন্তরিকতা রয়েছে। আমরা একে অপরের প্রতিবেশী হিসেবে যুগ যুগ ধরে হৃদয়ের বন্ধনে থেকে চলাচল করছি।
তিনি বলেন, সংখ্যালঘু হিসেবে রয়েছে একেক এলাকায় একেক ধর্মের মানুষ। ওই এলাকায় যে ধর্মের মানুষ কম, তাদেরকে সংখ্যালঘু বলতে পারেন। সংখ্যালঘু হতে পারে মুসলমান ধর্মের মানুষও। এটা গুরুত্বপূর্ণ কোনো বিষয় নয়। মনে রাখতে হবে আমরা সবাই মানুষ। সবাই প্রতিবেশী।
মেয়র নাদের বখত বলেন, রমজান মাসের রাতে পৌর শহরে ড্রেনের পরিচ্ছন্নতার কাজ চলছে। বর্ষার আগেই পানি নিষ্কাশনের ব্যবস্থা করা হচ্ছে। ড্রেনের ভেতরে যাতে ময়লা আবর্জনা ফেলা না হয় সেদিকে খেয়াল রাখার আহ্বান জানান তিনি।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি দীপক চন্দ্র ঘোষ। তিনি বলেন, আমরা বিভিন্ন সময়ে নানাভাবে নির্যাতিত হয়ে আসছি। আমরা দীর্ঘদিন ধরে সরকারের কাছে দাবি জানিয়ে আসছি, অন্যান্য ধর্মে যেসব সুবিধা দেয়া হয়, ওইসব সুবিধা আমাদেরকে দিতে হবে। আমরা সমান অধিকার চাই। তিনি বলেন, বিগত সময়ে আমরা শতাধিক দাবি আদায়ের ও নির্যাতন বন্ধের দাবিতে কর্মসূচি পালন করেছি। আমরা ১২ হাজার হিন্দু পরিবারের উন্নয়নের জন্য সরকারের কাছে তালিকা পাঠিয়েছি। কিন্তু কোনো লাভ হয়নি। আমরা সরকারের কাছে আবারো আমাদের জীবনমান উন্নয়নের দাবি জানাই।
সম্মেলনে বরেণ্য অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাড. মলয় চক্রবর্ত্তী রাজু। প্রধান বক্তার বক্তব্য রাখেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ স¤পাদক অ্যাড. বিশ্বজিৎ চক্রবর্ত্তী।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সভাপতি অ্যাড. বিমান কান্তি রায়, জেলা জন্মাষ্টমী উদযাপন পরিষদের সভাপতি অ্যাড. গৌরাঙ্গ পদ দাস, সুনামগঞ্জ পৌরসভার কাউন্সিলর চঞ্চল কুমার লোহ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সদস্য বিটু বড়–য়া, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ জেলা শাখার সাধারণ স¤পাদক বিমল বণিক, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান মহিলা ঐক্য পরিষদ জেলা শাখার সাধারণ স¤পাদক শিলা বসু, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলা শাখার সদস্য ডেনিস চক্রবর্ত্তী।
সম্মেলনে সভাপতিত্ব করেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সদর উপজেলা শাখার আহ্বায়ক চন্দন কুমার দাস।
এছাড়াও সম্মেলনে বক্তব্য রাখেন শান্তিগঞ্জ উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ঝন্টু তালুকদার, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সদস্য মিতালী দিও, সদস্য প্রহলাদ দাস, সদস্য অরুণ তহবিলদার।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশ্বম্ভরপুর দিগেন্দ্র বর্মণ সরকারি কলেজের ভাইস প্রিন্সিপাল প্রমথ রঞ্জন চক্রবর্ত্তী।
সম্মেলনের আয়োজন করে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ সদর উপজেলা শাখা।
সম্মেলনে বক্তারা বলেন, আমাদের ন্যায্য দাবি আদায়ের লক্ষ্যে সকল প্রকার আন্দোলন চালিয়ে যাবো। আমাদের অধিকার প্রতিষ্ঠায় সকলে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
আলোচনা সভা শেষে চন্দন কুমার দাসকে সভাপতি ও প্রমথ রঞ্জন চক্রবর্ত্তীকে সাধারণ স¤পাদক করে ৩ বছর মেয়াদী বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ, সুনামগঞ্জ সদর উপজেলা কমিটি গঠন করা হয়।

 

শেয়ার করুন

এ জাতীয় আরো খবর

© All rights reserved © 2016-2021
Theme Developed By ThemesBazar.Com